সোনামসজিদ স্থলবন্দরে ৬ দিন আমদানি-রফতানি বন্ধ

সোনামসজিদ স্থলবন্দরে ৬ দিন আমদানি-রফতানি বন্ধ

চাপাইনবাবগঞ্জ ২৬ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা, মহাত্মা গান্ধীর জন্মদিন ও পবিত্র মহররম উপলক্ষে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম ২৭ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার সোনামসজিদ স্থলবন্দর ও মহদিপুর স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের যৌথ আলোচনার মাধ্যমে বন্দরে কার্যকম বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তবে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত কার্যক্রম চালু থাকবে।

এ ছাড়া সোনামসজিদ স্থলবন্দরে পানামা ইয়ার্ডের ভেতরে আমদানিকৃত পণ্য লোড-আনলোডের কার্যক্রম অব্যাহত থাকবে। আগামী ৩ অক্টোবর থেকে আবারও আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলবে।

মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত হিন্দু সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার জন্য ৫ দিন বন্দর দিয়ে সব কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ছাড়া ১ অক্টোবর পবিত্র মহররম ও ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিন হিসেবে সরকারি ছুটি থাকবে। সোনামসজিদ আমদানি-রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক রফিকুর রহমান বাবু, সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের ইসমাইল হোসেন ও ভারতীয় মহদিপুর স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি নিখিল চন্দ্র ঘোষ এবং সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভুপতি মণ্ডল স্বাক্ষরিত চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

Share Button
Previous খুঁটিতে বেঁধে কিশোরকে পিটিয়ে হত্যা
Next রক্ষা পেল টেন্ডুলকারের রেকর্ড

You might also like

অর্থ-বাণিজ্য

একনেকে ৮ প্রকল্পের অনুমোদন

ঢাকা ৭ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৮টি প্রকল্পের অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৪ হাজার ৯৭৯ কোটি ৩৫ লাখ টাকা। মঙ্গলবার রাজধানীর

অর্থ-বাণিজ্য

শক্তিশালী পুঁজিবাজার গড়ে তোলার আহবান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

ঢাকা ২ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি):দেশের অর্থনীতির বিকাশে একটি শক্তিশালী পুঁজিবাজার গড়ে তোলার আহবান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবুদল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারা বলেন, একটি শক্তিশালী পুঁজিবাজারই হচ্ছে উন্নত অর্থনীতি

অর্থ-বাণিজ্য

রেমিটেন্স আয় কমে গেলো ১৮ শতাংশ

ঢাকা ২৩ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): বিশ্বব্যাংকের এক হিসাব বলছে, চলতি অর্থবছরের প্রথম আট মাসে বাংলাদেশের রেমিটেন্স আয় কমে গেছে শতকরা প্রায় ১৮ ভাগ। এ হিসাব বলছে, সারা দুনিয়াই প্রবাসীদের আয়ের প্রবাহ

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply