এবার গাড়ি কিনতে ৩০ লাখ টাকা ঋণ পাচ্ছেন উপসচিবরা

এবার গাড়ি কিনতে ৩০ লাখ টাকা ঋণ পাচ্ছেন উপসচিবরা

ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): এবার গাড়ি কেনার জন্য সরকারের উপসচিবরা ঋণ পাচ্ছেন। গাড়ি কেনার জন্য তাদের ঋণ দেয়া হবে ৩০ লাখ টাকা। প্রত্যেক উপসচিব গাড়ি কেনার ৩০ লাখ টাকা ঋণ পেলেও এর বিপরীতে তাদের কোনো সুদ দিতে হবে না। অর্থাৎ সম্পূর্ণ বিনা সুদে তাদেরকে এই ঋণ দেয়া হচ্ছে। শুধু কি তাই, এই গাড়ি ব্যবহারেও প্রতি মাসে উপসচিবদের দেয়া হবে ৫০ হাজার টাকা। অগ্রাধিকার ভিত্তিতে উপসচিবরা আগামী অক্টোবর মাস থেকে গাড়ি কেনার জন্য এই ঋণ নিতে পারবেন।
অর্থ মন্ত্রণালয়ের সুপারিশে প্রধানমন্ত্রী কার্যালয় থেকে এটি অনুমোদন দেয়া হয়েছে। গত মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের পরিবহন শাখা থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। ‘প্রাধিকারপ্রাপ্ত সরকারি কর্মকর্তাদের সুদমুক্ত বিশেষ অগ্রিম এবং গাড়ি সেবা নগদায়ন নীতিমালা-২০১৭ (সংশোধিত)’ জারি করা হয়েছে। এ বিষয়ে একটি গেজেটও জারি করা হয়েছে মঙ্গলবার। এর আগে শুধুমাত্র যুগ্মসচিব, অতিরিক্ত সচিব ও সচিবরা এই সুবিধা পেতেন।

বর্তমানে শুধু যুগ্মসচিব, অতিরিক্ত সচিব পর্যায়ে এ সুবিধা বিদ্যমান রয়েছে। নতুন সংশোধনের ফলে প্রায় এক হাজার ৪৭৯ জন উপসচিব এ সুবিধার আওতায় আসবেন।

Share Button
Previous নিখোঁজ সরিষাবাড়ী পৌরমেয়র শ্রীমঙ্গলে উদ্ধার
Next আজ মহাষ্টমী ও কুমারী পূজা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply