ঢাকা মেডিকেলে নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হলেন ডা. এজাজ

ঢাকা মেডিকেলে নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হলেন ডা. এজাজ

ঢাকা ৩ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ঢাকা মেডিকেল কলেজের নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হয়েছেন ডা. এজাজুল ইসলাম। হুমায়ূন আহমেদের হাত ধরে ছোটপর্দায় অভিনয়ে পা রেখেছিলেন তিনি। এরপর দেখা গেছে বড়পর্দায়ও। চিকিৎসা পেশায় নিয়মিত হলেও এ নিয়ে খুব একটা আলোচনা হয় না।

খবরটি প্রথম জানান নির্মাতা অনিমেষ আইচ।

‘ভয়ংকর সুন্দর’ ছবির নির্মাতা অনিমেষ মঙ্গলবার সকালে ফেসবুকে লেখেন, ‘দেশের মানুষের কাছে তিনি একজন স্বনামধন্য অভিনেতা পাশাপাশি একজন সুচিকিৎসক। সম্প্রতি তিনি ঢাকা মেডিকেল কলেজের একটি গুরুত্বপূর্ণ বিভাগের বিভাগীয় প্রধান হয়েছেন, অবশ্যই এটি আমাদের জন্য গর্ব ও আনন্দের। কিন্তু এ নিয়ে কোন সংবাদ দেখলাম না কোন পত্রিকা কিংবা টেলিভিশন চ্যানেলে। অথচ কার সঙ্গে কার ডিভোর্স হলো, কার সুন্দরী হওয়ার নেপথ্য ইতিহাস কী? এ নিয়ে জাতির মাথা ব্যাথার অন্ত নাই।’

অনিমেষ আরো বলেন, ‘মিডিয়ার মানুষদের বিজয়ের গল্প ও সাধারণ মানুষদের জানা দরকার। এ ইতিহাস কেবল কিছু বিভ্রান্তির গল্পে সীমাবদ্ধ নয়। অভিনন্দন এজাজ ভাই।’

এজাজুল ইসলাম ১৯৮৪ সালে রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে নিউক্লিয়ার মেডিসিনে স্নাতকোত্তর করেন।

হুমায়ূন আহমেদ পরিচালিত ধারাবাহিক নাটক ‘সবুজ সাথী’ দিয়ে অভিনয়ের যাত্রা শুরু এজাজুল ইসলামের। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘শ্রাবণ মেঘের দিন’। তিনি ‘তারকাঁটা’য় অভিনয়ের জন্য ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্র অভিনেতার স্বীকৃতি পান।

Share Button
Previous কুড়েঘরে ইলেকট্রিক বিল ৭৭ কোটি রুপি!
Next বাংলাদেশ-আসাম প্রীতি হ্যান্ডবল সিরিজ বুধবার শুরু

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply