বাংলাদেশ-আসাম প্রীতি হ্যান্ডবল সিরিজ বুধবার শুরু

বাংলাদেশ-আসাম প্রীতি হ্যান্ডবল সিরিজ বুধবার শুরু

ঢাকা ৩ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): আজ মঙ্গলবার বিকেলে বাংলাদেশে এসে পৌঁছবে ভারতের আসাম রাজ্যের হ্যান্ডবল দল। বাংলাদেশের সংস্থা ও সার্ভিসেস হ্যান্ডবল দলের সঙ্গে তারা চারটি প্রীতি ম্যাচ খেলবে। বাংলাদেশ-আসাম প্রীতি হ্যান্ডবল সিরিজের পাওয়ার স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ ছাড়াও পৃষ্ঠপোষকতায় রয়েছে ইনডেক্স গ্রুপ ও ব্লেজার বিডি।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর, পাওয়ার স্পন্সর ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও টুর্নামেন্ট কমিটির সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় আজ মঙ্গলবার বিকেলে বাংলাদেশে এসে পৌঁছবে আসাম হ্যান্ডবল দল। দলের খেলোয়াড় ও কর্মকর্তা এবং তাদের পরিবারের থাকার ব্যবস্থা করা হবে হ্যান্ডবল স্টেডিয়ামের আবাসিক কক্ষগুলোতে। এই সিরিজকে সামনে রেখে কক্ষগুলোর সংস্কার করা হয়েছে। লাগানো হয়েছে এয়ার কন্ডিশন। আসামের আরো দুজন ভিআইপি অতিথি আসছেন। তাদের আবাসনের ব্যবস্থা করা হবে উন্নতমানের আবাসিক হোটেলে।

আগামীকাল বুধবার বিকেলে ঢাকা বিভাগীয় হ্যান্ডবল দলের সঙ্গে প্রথম ম্যাচটি খেলবে আসাম হ্যান্ডবল দল। পরদিন বিকেলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি খেলবে সফরকারীরা। এরপর ৭ অক্টোবর তৃতীয় ম্যাচে আসাম দলের প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব। পরদিন চতুর্থ ও শেষ ম্যাচে আসাম হ্যান্ডবল দলের প্রতিপক্ষ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এই ম্যাচটি বিজিবি হ্যান্ডবল দলের সঙ্গে খেলার কথা থাকলেও সেটা সম্ভব হচ্ছে না। কারণ, বিজিবি ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের আমন্ত্রণে দিল্লিতে একটি প্রীতি হ্যান্ডবল ম্যাচ খেলতে যাচ্ছে। সে কারণে শেষ ম্যাচটিতে আসাম দলের বিপক্ষে আনসার দল খেলবে।

আসাম দলের সকল খেলোয়াড় ও কর্মকর্তাদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে শুভেচ্ছাস্বরুপ হোম অ্যাপ্লায়েন্স দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আসাদুজ্জামান কোহিনুর বলেন, ‘আজ বিকেলের মধ্যেই বাংলাদেশে এসে পৌঁছবে আসাম দল ও কর্মকর্তাগণ। তাদের আবাসনের ব্যবস্থা করা হয়েছে হ্যান্ডবল স্টেডিয়াম ও আবাসিক হোটেলে। ৪ থেকে ৮ অক্টোবর পর্যন্ত ঢাকা বিভাগীয় হ্যান্ডবল দল, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল ও বাংলাদেশ আসনারের বিপক্ষে চারটি ম্যাচ খেলবে। এই সিরিজের পৃষ্ঠপোষকতায় রয়েছে ইনডেক্স গ্রুপ, ওয়ালটন গ্রুপ ও ব্লেজার বিডি। এই টুর্নামেন্টের মাধ্যমে আসন্ন কয়েকটি টুর্নামেন্টের জন্য আমরা খেলোয়াড় বাছাই করতে পারব।’

এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আসাম দলের সঙ্গে আমাদের দেশের তিনটি দল খেলবে। এসব দলের সঙ্গে আমাদের জাতীয় দলের খেলোয়াড়রা সম্পৃক্ত। আশা করছি আমাদের খেলোয়াড়রা তাদের শক্তিমত্তা যাচাই করতে পারবে। নিজেদের বোঝাপোড়াটা বাড়াতে পারবে। প্রীতি ম্যাচের সিরিজ হলেও আশা করছি প্রতিদ্বন্দ্বিতা হবে। আশা করছি আমাদের দলগুলো ভালো রেজাল্ট উপহার দিবে। আসামের যে হ্যান্ডবল দল আসবে সে দলের প্রত্যেক খেলোয়াড় ও কর্মকর্তাকে আমরা ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে হোম অ্যাপ্লায়েন্স দিব।’

Share Button
Previous ঢাকা মেডিকেলে নিউক্লিয়ার মেডিসিন বিভাগের প্রধান হলেন ডা. এজাজ
Next প্রধানমন্ত্রী লন্ডনে পৌঁছেছেন

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply