পদত্যাগ নয় : মুশফিক

পদত্যাগ নয় : মুশফিক

ঢাকা ৮ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি):  নিজে থেকে টেস্ট অধিনায়কের পদ থেকে সড়ে দাড়াবেন না বলে জানিয়ে দিয়েছেন মুশফিকুর রহীম। বল বোর্ডের কোর্টে ঠেলে দিয়ে মুশফিক বলেছেন, ‘দেশকে নেতৃত্ব দেয়ার সম্মানটা বোর্ড আমাকে দিয়েছে। তাঁরা যদি সন্তুষ্ট না হয়, তাহলে যা খুশি সিদ্ধান্ত নিতে পারে’। ম্যাচ শেষে ব্লুমফন্টেইন টেস্টের সংবাদ সম্মেলনে এসে এসব কথা বলেছেন তিনি।

অধিনায়কত্বের ব্যাপারে তিনি আরো বলেন, সামনের সিরিজের আগে অনেক সময় আছে হাতে। এ সময়ে বোর্ড চাইলে আমার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারবে। এখানে আমার ইচ্ছা-অনিচ্ছার কিছু নাই। অধিনায়ক হিসেবে আমি গর্বিত। এব্যাপারে আমি সিদ্ধান্ত নিতে পারি না। আশা করি বোর্ড দলের ভালোর জন্য সেরা সিদ্ধান্তটাই নিবে। ব্যক্তির চেয়ে দেশের গুরুত্ব আগে’।

সাম্প্রতিক পরিস্থিতির দিকে ইঙ্গিত করে মুশফিক বলেন, দল ভালো করতে সব কৃতিত্ব যায় টিম ম্যানেজমেন্টের ভাগে, আর খারাপ করলে সব দোষ অধিনায়কের। আমি এটিও মেনে নিতে প্রস্তুত আছি।’

প্রথম দিনের সংবাদ সম্মেলনের বক্তৃতা নিয়ে আত্মপক্ষ সমর্থন করে টেস্ট অধিনায়ক বলেন, ‘যা ঘটেছে প্রথম দিনের খেলা শেষে সেটাই বলেছি। নিজের কাছে সৎ থেকেছি। কেউ যদি আমার কথা কিংবা কোনো কিছুতে অসন্তুষ্ট হয়, তাহলে আমার কিংবা দলের ব্যাপারে যেকোনো সিদ্ধান্ত নেয়ার অধিকার আছে তাঁদের।’

সিরিজের পারফরম্যান্স নিয়ে মুশফিক বলেন, উপমহাদেশের অনেক দলই এখানে এসে ব্যর্থ হয়। আমাদের মাত্র দুজন আছে যার আগের বার দক্ষিণ আফ্রিকা সফরের দলে ছিরো(মুশফিক ও ইমরুল কায়েস)। তবু আমরা সামর্থ্যরে প্রমাণ দিতে পারিনি। এজন খারাপ লাগছে।

নেতৃত্ব নিয়ে মুশফিক বলেন, ‘আমি সব সময়ই চেষ্ট করেছি সামনে থেকে দলকে নেতৃত্ব দিতে। আমিও মানুষ, ভুল হতেই পারে।’

Share Button
Previous নিরাপত্তা বিতর্কে যুক্তরাষ্ট্র ও তুরস্কের ভিসা প্রদান স্থগিত
Next দৌলতপুর সীমান্তে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply