বাবর-মালিক জেতালেন পাকিস্তানকে

বাবর-মালিক জেতালেন পাকিস্তানকে

১৪ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ওয়ানডেতে বাবর আজমের ব্যাটিং গড় ৫৩.৮৮। উল্টো চিত্র টেস্ট ক্রিকেটে। সাদা পোশাকে ব্যাটিং গড় মাত্র ২৩.৭৫। রঙিন পোশাকে ডানহাতি এ ব্যাটসম্যান যে বিস্ফোরক ব্যাটিং করেন তা নয়, কিন্তু ব্যাটিংয়ে ধারাবাহিক, কার্যকরী।

ধারাবাহিক ব্যাটিংয়ে এরই মধ্যে ওয়ানডে দলে নিজের জায়গা পাকাপাকি করে নিয়েছেন। কিন্তু টেস্ট একাদশে নড়বড়ে। রঙিন পোশাকে বাবর আজম কতটা ছন্দে থাকেন তার আরেকটি প্রমাণ শুক্রবার পাওয়া গেল। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে রান খরায় ভুগতে থাকা বাবর আজম ওয়ানডেতে ফিরেই পেয়েছেন সেঞ্চুরির স্বাদ।

তার ষষ্ঠ সেঞ্চুরিতে ভর করে দুবাইয়ে শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। টস হেরে ব্যাটিং করতে নেমে পাকিস্তান ৬ উইকেটে ২৯২ রান সংগ্রহ করে। জবাবে শ্রীলঙ্কা ৮ উইকেট হারিয়ে ২০৯ রানের বেশি করতে পারেনি। ৮৩ রানের বড় জয়ে সিরিজ শুরু করেছে চ্যাম্পিয়নস ট্রফির বর্তমান চ্যাম্পিয়নরা।

ব্যাট হাতে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ১০৩ রান করেন বাবর আজম। ১৩১ বলে ৫ বাউন্ডারিতে ইনিংসটি সাজান। সেঞ্চুরি পান ১২৮ বলে, যা তার মন্থরতম সেঞ্চুরি। বাবর আজম ধীর গতিতে রান তুললেও শোয়েব মালিক ঝড়ো ব্যাটিংয়ে দ্রুত রান তুলেন। ৬১ বলে ৫ চার ও ২ ছক্কায় ৮১ রান করেন মালিক। পরবর্তীতে বল হাতে অবদান রাখায় ম্যাচসেরা নির্বাচিত হন ডানহাতি এ স্পিন অলরাউন্ডার। এ দুই ব্যাটসম্যান ছাড়া রান করেছেন ফাখহার জামান (৪৩) ও মোহাম্মদ হাফিজ (৩২)। বল হাতে সুরঙ্গা লাকমাল সর্বোচ্চ ২টি উইকেট নেন।

জবাবে ব্যাটিং করতে নেমে ৬৭ রান তুলতেই লঙ্কানদের অর্ধেক ব্যাটসম্যান সাজঘরে ফিরেন। ষষ্ঠ উইকেটে ৪১ রান যোগ করে প্রতিরোধ গড়েন থিসারা পেরেরা ও লাহিরু থিরিমান্নে। ২৬তম ওভারে প্রথমবারের মতো বোলিংয়ে এসে লেগ স্পিনার শাদাব খান আউট করেন পেরেরাকে (২১)। এরপর দলের স্কোর একাই টেনে নেন আশেলা ধনাঞ্জয়া। ৭২ বলে ৫০ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ধনাঞ্জয়া। বল হাতে পাকিস্তানের হয়ে ৩টি করে উইকেট নেন পেসার রুম্মান রাইস ও হাসান আলী।

৫ ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে পাকিস্তান। আগামী ১৬ অক্টোবর আবুধাবিতে সিরিজের পরবর্তী ম্যাচ অনুষ্ঠিত হবে।

Share Button
Previous তিনি চা বিক্রেতা, তবে পৌরসভার নির্বাচিত কাউন্সিলর
Next গুজবে কান দিবেন না: অপু

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply