সুপ্রিম কোর্ট প্রশাসনে ব্যাপক রদবদল শুরু

সুপ্রিম কোর্ট প্রশাসনে ব্যাপক রদবদল শুরু

ঢাকা ১৬ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশে যাওয়ার দু’দিন পর সুপ্রিম কোর্ট প্রশাসনে ব্যাপক রদবদল করেছেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো: আবদুল ওয়াহহাব মিঞা।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামসহ সুপ্রিম কোর্টের ১০ কর্মকর্তাকে বদলি করা হয়েছে মর্মে আজ আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলামকে নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মো: আবু সৈয়দ দিলজার হোসেনকে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিশেষ জজ এবং হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার মো: যাবিদ হোসেনকে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে বদলি করা হয়েছে।

হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) মো: সাব্বির ফয়েজকে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ, প্রধান বিচারপতির একান্ত সচিব মো: আনিসুর রহমানকে পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ, আপিল বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তীকে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ এবং হাইকোর্টের স্পেশাল অফিসার এ ই এম ইসমাইল হোসেনকে বরগুনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) আজিজুল হককে ঠাকুরগাঁওয়ের যুগ্ম জেলা জজ ও দায়রা জজ, ফারজানা ইয়াসমিনকে পিরোজপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ এবং ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ কামাল হোসেন শিকদারকে চুয়াডাঙ্গার যুগ্ম জেলা ও দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

সুপ্রিম কোর্টের সাথে পরামর্শক্রমে কর্মকর্তাদের বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

গত ১১ অক্টোবর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো: আবদুল ওয়াহহাব মিয়ার সাথে তার খাস কামরায় বৈঠক করেন আইনমন্ত্রী আনিসুল হক।

ওই বৈঠক শেষে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক সাংবাদিকদের বলেন, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি কিছু অ্যাডমিনিস্ট্রেটিভ চেঞ্জ (প্রশাসনিক পরিবর্তন) করতে চান, সেগুলো উনি আমাকে অবহিত করেছেন।

Share Button
Previous মুশফিকের দিনেও লজ্জার হার বাংলাদেশের
Next ইসিকে দেওয়া বিএনপির ২০ দফা প্রস্তাবে যা আছে

You might also like

আইন-আদালত

সাবেক প্রধান বিচারপতি এমএম রুহুল আমিনের ইন্তেকাল

ঢাকা ১৭ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাংলাদেশের ১৬তম প্রধান বিচারপতি এম এম রুহুল আমিন (৭৫) আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার ভোরে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি

আইন-আদালত

বিচারের নামে নানা অবিচার হয়: আদালতে খালেদা জিয়া

ঢাকা ৯ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি):  বিচারের নামে অবিচার হয় বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার দাবি, অবিচার হয় বলেই এ দেশে মরহুম শেখ মুজিবুর রহমান, মওলানা ভাসানী ও

আইন-আদালত

শিশু হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ডাদেশ বহাল

১১ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): শিশু মোত্তাসিম বিল্লাহ হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছে হাইকোর্ট। এরা হলেন- তোফায়েল আহমেদ হীরা, সোহেল রানা শিপন ও আনোয়ার হোসেন। একইসঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি লোকমান

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply