গাড়িতে যে কারণে মোবাইল চার্জ দেবেন না

গাড়িতে যে কারণে মোবাইল চার্জ দেবেন না

১৯ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): আপনি যখন দীর্ঘ পথের ভ্রমণে থাকেন কিংবা দৈনন্দিন দীর্ঘ জ্যামে আটকে থাকেন, তখন স্মার্টফোনের লো ব্যাটারি (চার্জ ফুরিয়ে আসা) দুর্ভোগের কারণ হতে পারে।

তাই আপনার গাড়ির ইউএসবি পোর্টে স্মার্টফোনটি লাগিয়ে চার্জ দেওয়াটা বিকল্প সমাধান মনে হতে পারে। কিন্তু গাড়ির ইউএসবি পোর্টে স্মার্টফোন চার্জ দেওয়াটা আসলে বড় ধরনের ভুল।

কেন? প্রথমতো, গাড়ির ইউএসবি পোর্ট কম বিদ্যুৎ সরবরাহ করে, অর্থাৎ আপনার স্মার্টফোন চার্জ হতে যে পরিমাণ বিদ্যুৎ প্রয়োজন, ঠিক সেই পরিমাণ সরবরাহ করে না। গাড়ির কম-শক্তির ইউএসবি পোর্টে স্মার্টফোন লাগানোর কারণে আপনার ডিভাইসের পোর্টের দ্রুত গতিতে চার্জ গ্রহণ করার যে ক্ষমতা, তা কমে যায়। ফলাফলস্বরূপ, চার্জের সময় আপনার স্মার্টফোনের চার্জ থেমে যেতে পারে কিংবা ধীর গতির হয়ে যেতে পারে।

দ্বিতীয়ত, রাস্তায় গাড়িতে স্মার্টফোন চার্জ করার ফলে গাড়ির ব্যাটারিও ক্ষয় হতে পারে। স্মার্টফোন আপনার গাড়ির ব্যাটারি হ্রাস করে যেহেতু এটি চার্জ হয়। গাড়ির ব্যাটারির ক্ষতির পরিমাণটা আপনার ফোনের ধরন এবং গাড়ির ব্যাটারির ধরনের ওপর নির্ভর করে। উন্নত ব্যাটারি সহ নতুন গাড়ির মালিকদের ওপর অবশ্য স্মার্টফোন চার্জ তেমন নেতিবাচক প্রভাব ফেলবে না। কিন্তু আপনার গাড়ি যদি পুরোনো মডেলের হয় তাহলে গাড়ির ইউএসবি পোর্টে স্মার্টফোন চার্জ দেওয়া থেকে বিরত থাকাই ভালো।

Share Button
Previous রোহিঙ্গা নিপীড়নের দায় মিয়ানমার সেনাবাহিনীর : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী
Next ব্রণের আধুনিক চিকিৎসা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply