ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

টাঙ্গাইল ২২ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গোড়াই ক্যাডেট কলেজ থেকে জামুর্কী এবং মির্জাপুর থেকে কালিয়াকৈরের চন্দ্রার মোড় পর্যন্ত ২৫ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট দেখা দিয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

প্রবল বৃষ্টি থাকায় এবং মহাসড়কে যানবাহনের চাপ বেশি হওয়ায় গত বৃহস্পতিবার থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট শুরু হয়। ওই যানজট রোববার সকাল পর্যন্ত অব্যাহত রয়েছে।

রোববার মহাসড়কের মির্জাপুর বাইপাস, দেওহাটা ও গোড়াই এলাকায় গিয়ে দেখা গেছে, যানজটে স্থবির হয়ে পড়েছে মহাসড়ক। মহাসড়কের গোড়াই ক্যাডেট কলেজ থেকে জামুর্কী পর্যন্ত মহাসড়ক জুড়েই এখন তীব্র যানজট। সবচেয়ে বেশি দুর্ভোগ দেখা দিয়েছে মির্জাপুর থেকে কালিয়াকৈরের চন্দ্রা মোড় এলাকা পর্যন্ত।

যানজটের কারণে উত্তরাঞ্চল ও টাঙ্গাইলের মধুপুর, ধনবাড়ি, জামালপুর এবং শেরপুর জেলার অধিকাংশ যানবাহন বিকল্প মহাসড়ক হিসেবে সখীপুর-ভালুকা, টাঙ্গাইল-ময়মনসিংহ হয়ে ময়মনসিংহ-ঢাকা রাস্তায় চলাচল করছে বলে পরিবহন শ্রমিকরা জানিয়েছেন।

গোড়াই হাইওয়ে থানার ওসি মো. খলিলুর রহমান পাটোয়ারী বলেন, মির্জাপুরের ধেরুয়া রেলওয়ে ওভারপাস নির্মাণ, কোনাবাড়ী ও চন্দ্রা এলাকায় দুটি ওভারব্রিজ নির্মাণের ফলে দুই দিক থেকে আসা ও যাওয়ার পথে যানবাহন ঠিকমতো পারাপার হতে পারছে না।

একদিকে প্রচুর বৃষ্টি অপর দিকে তীব্র যানজটের কারণে যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

এ ব্যাপারে মির্জাপুর থানার ওসি একেএম মিজানুল হক মিজান বলেন, গত কয়েক দিন ধরে যানজট নিরসনের জন্য ট্রাফিক পুলিশ, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

Share Button
Previous ‘দাদিদের’ সুন্দরী প্রতিযোগিতা!
Next ঢাকায় সুষমা স্বরাজ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply