বাড়িতে যে গাছগুলো থাকলে পোকামাকড় থাকবে না

বাড়িতে যে গাছগুলো থাকলে পোকামাকড় থাকবে না

৩০ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): শীত হোক কিংবা গরমকাল অথবা বর্ষা, পোকামাকড়ের কারণে আমাদের সবাইকেই বেশ ভুগতে হয়। মশার কারণে জ্বর। এছাড়া বিভিন্ন পোকামাকড়ের কারণে আমাদের বিভিন্ন রোগ দেখা যায়। অনেক চেষ্টা করেও বাড়ি থেকে কিছুতেই পোকামাকড়ের উপদ্রব কমাতে পারছেন না? তাহলে জেনে নিন, বাড়িতে কোন কোন গাছ বুনলে পোকামাকড় আপনার ধারেকাছেও ঘেঁষবে না।

১) গাঁদা ফুলের গাছ : শীতকাল আসলে প্রায় প্রত্যেকেই বাড়িতে গাঁদা ফুলের গাছ বুনে থাকি। গাঁদা ফুল দিয়ে ঘর সাজাই। কিন্তু আপনার যদি মনে হয় যে, গাঁদা ফুল শুধুমাত্র সৌন্দর্যের কারণেই ব্যবহার করা হয়, তাহলে ভুল ভাবছেন। গাঁদা ফুল গাছের উপকারিতা অনেক। এই গাছে এমন কিছু উপাদান থাকে, যার ফলে এই গাছের কাছে মশা এবং অন্যান্য পোকামাকড় আসতে পারে না। তাহলে বাড়ি থেকে মশা এবং অন্যান্য পোকামাকড় দূর করতে অবশ্যই গাঁদা গাছ বুনুন।

২) বেসিল পাতা : খাবারে স্বাদ বাড়াতে আমরা বেসিল পাতা ব্যবহার করে থাকি। কিন্তু শুধুমাত্র খাবারের স্বাদ বাড়ানোই নয়, মশা-মাছি দূর করতেও সাহায্য করে এই গাছ।

৩) পুদিনা পাতা : খাবারে নিশ্চয় কখনও কখনও পুদিনা পাতা ব্যবহার করে থাকেন? কিন্তু খাবারের বাইরেও এর আরো অনেক গুণাগুণ রয়েছে। পুদিনা পাতার গন্ধ মশা দূর করতে সাহায্য করে।

Share Button
Previous বৃটেনে মন্ত্রীসহ ৩৬ এমপির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
Next খালেদাকে ভোট থেকে দূরে রাখতেই হামলা: জয়নাল হাজারী

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply