সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ ইন্তেকাল করেছেন

সাবেক ডেপুটি স্পিকার আখতার হামিদ ইন্তেকাল করেছেন

ঢাকা ১৯ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): সাবেক ডেপুটি স্পিকার এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা প্রবীণ রাজনীতিবিদ মো. আখতার হামিদ সিদ্দীকী (৭১) ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। রোববার বেলা ১২টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি জানান, আখতার হামিদ সিদ্দীকী শনিবার সকালে বুকে ব্যথা অনুভব করলে তাকে রাজধানীর ইউনাইডেট হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. ফাওয়াজ শুভর তত্ত্বাবধানের হাসপাতালে ভর্তি ছিলেন।
আখতার হামিদের স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।
শায়রুল কবির খান জানান, আখতার হামিদ সিদ্দিকীর মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেন। একইসঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তারা। এছাড়া সাবেক স্পিকার ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারও শোক প্রকাশ করেন।
আখতার হামিদ সিদ্দিকী ২০০১ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত বাংলাদেশের জাতীয় সংসদের ১০ম ডেপুটি স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন।
রোববার বাদ আসর নয়াপল্টন পার্টি অফিসের সামনে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এছাড়া সোমবার সকাল ১০টা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় নামাজের জানাজায় অনুষ্ঠিত হবে। এর পর তার নিজ এলকায় নওগাঁ তৃতীয় নামাজের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে আখতার হামিদ সিদ্দীকী লাশ দাফন করা হবে বলে জানান শায়রুল কবির খান।

Share Button
Previous মিস ওয়ার্ল্ড মানশির অজানা অধ্যায়
Next টলিউড অভিনেত্রী রুক্মিনি শুটিংয়ে আহত

You might also like

জাতীয়

হিউম্যান রাইটস ওয়াচের প্রতিবেদন: গুম করার প্রবণতা অবিলম্বে বন্ধ করুন

৬ জুলাই ২০১৭ (গ্লোবটুডেবিডি): বাংলাদেশের আইনপ্রয়োগকারী সংস্থাগুলো ২০১৩ সাল থেকে বিরোধী দলের কর্মীসহ কয়েক শ ব্যক্তিকে অবৈধভাবে আটক করেছে। তাদের গোপন স্থানে লুকিয়ে রেখেছে। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস ওয়াচের

জাতীয়

গঠিত হচ্ছে ‘বাংলাদেশ সার্বভৌম সম্পদ তহবিল’

ঢাকা ৬ ফেব্রুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): ‘বাংলাদেশ সার্বভৌম সম্পদ তহবিল’ গঠন করতে যাচ্ছে সরকার। এতে রিজার্ভের ১০ বিলিয়ন ডলার ব্যয় হবে। সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত এক বৈঠকে ‘বাংলাদেশ সার্বভৌম সম্পদ তহবিল’

জাতীয়

ভিয়েনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

৩০ মে ২০১৭ (গ্লোবটুডেবিডি): প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রিয়ায় ইন্টারন্যাশনাল এটমিক এনার্জি এজেন্সি (আইএইএ) সম্মেলনে যোগ দিতে দু’দিনের সরকারি সফরে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পৌঁছেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে আজ

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply