শচীনকে ছাড়িয়ে গেলেন স্মিথ

শচীনকে ছাড়িয়ে গেলেন স্মিথ

২৫ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ব্রিসবেন টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৩২৮ রানে অলআউট হয়েছে অস্ট্রেলিয়া। স্বাগতিকদের হয়ে ১৪১ রানে অপরাজিত ছিলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। ঘরের মাঠে টেস্টে নিজের ২১তম সেঞ্চুরির দেখা পেলেন অসি দলপতি।

ক্যারিয়ারের ২১তম টেস্ট সেঞ্চুরির মধ্য দিয়ে ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকারের একটি রেকর্ড ছাড়িয়ে গেছেন স্মিথ। ২১তম সেঞ্চুরি পেতে ১০৫ ইনিংস খেলেছেন তিনি। অন্যদিকে ২১ সেঞ্চুরির জন্য কিংবদন্তী শচীনকে খেলতে হয়েছে ১১০ ইনিংস। স্মিথের চেয়ে এগিয়ে অস্ট্রেলিয়ার কিংবদন্তী ডন ব্র্যাডম্যান ৫৬ ইনিংসে এবং সুনীল গাভাস্কার ৯৮ ইনিংসে ২১ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন।

ব্রিসবেনে ৭৬ রানে ৪ উইকেট পতনের পর অস্ট্রেলিয়ার হাল ধরেন স্মিথ। ৩২৬ বল মোকাবিলা করে ৫০০ মিনিট ক্রিজে থেকে ১৪১ রানের অপ্রতিরোধ্য ইনিংসটি সাজান স্মিথ। গতকাল ৬৪ রানে পরাজিত থাকার পর আজ সেঞ্চুরির দেখা পান তিনি। অ্যাশেজে ডেভিড বনির পর সবচেয়ে ধীর গতির সেঞ্চুরি করলেন স্মিথ। ১৯৯৩ সালের ২৮৪ ডেলিভারিতে লর্ডসে ধীর গতির সেঞ্চুরিটি গড়েছিলেন ডেভিড বনি। আন্তর্জাতিক ক্যারিয়ারে স্মিথের মাত্র ৪৩.২৫ স্ট্রাইক রেট সবচেয়ে ধীর গতির।

Please follow and like us:
Previous ২য় অনলাইন গণমাধ্যম সম্মেলন ১০ ডিসেম্বর
Next বাংলাদেশে স্বর্ণখাতে স্বচ্ছতা ও নিয়ন্ত্রণ নেই: টিআইবি

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply