সপ্তম প্রজন্মের নতুন ল্যাপটপ আনল ওয়ালটন

সপ্তম প্রজন্মের নতুন ল্যাপটপ আনল ওয়ালটন

২ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): সপ্তম প্রজন্মের প্রসেসরযুক্ত নতুন ল্যাপটপ এনেছে ওয়ালটন। আকর্ষণীয় ডিজাইন ও উন্নত ফিচারসমৃদ্ধ এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে কোর আই-ফাইভ প্রসেসর। যা দেবে উচ্চগতি এবং মাল্টিটাক্সিং সুবিধা। ল্যাপটপে কাজ কিংবা গেম খেলা হবে আরো সহজ ও আনন্দময়।

প্যাশন সিরিজের এই ল্যাপটপের মডেল WP157U5G. দেশের সব ওয়ালটন প্লাজা ও সেলস পয়েন্টে পাওয়া যাচ্ছে উচ্চমানের এই ল্যাপটপ। ধূসর (গ্রে) রঙের ল্যাপটপটির দাম ৪৩,৯৫০ টাকা।

ওয়ালটনের নতুন এই ল্যাপটপের অন্যতম উল্লেখযোগ্য ফিচার এর মাল্টি-ল্যাংগুয়েজ এ ফোর সাইজ কিবোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট। ফলে বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসেই এই ল্যাপটপ ব্যবহার করে লিখতে পারবেন।

ওয়ালটনের কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ মো. লিয়াকত আলী জানান, গত জুন মাসে ইন্টেলের সপ্তম জেনারেশনের প্রসেসরযুক্ত প্রথম ল্যাপটপ বাজারে ছাড়ে ওয়ালটন। যার মডেল WP157U3G। ৩৫,৫৫০ টাকা মূল্যের কোর আই-থ্রি প্রসেসরের ওই ল্যাপটপ ক্রেতাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। ক্রেতাচাহিদার কথা বিবেচনা করে এবার একই কনফিগারেশনের কোর আই-ফাইভ প্রসেসরযুক্ত ল্যাপটপ বাজারে ছাড়া হয়েছে।

নতুন এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৩৬৬ বাই ৭৬৮। যা দেবে নিখুঁত ও জীবন্ত ছবি। বিভিন্ন কোণ থেকে ডিসপ্লে দেখা যাবে স্পষ্টভাবে।

এতে আছে ২.৫ গিগাহার্জ গতির ইন্টেল কোর আই ফাইভ ৭২০০ইউ প্রসেসর। সঙ্গে রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৬২০। ফলে গেম খেলার সময় উচ্চ গ্র্যাফিক্যাল ইন্টারফেস পাওয়া যাবে। ভিডিও এডিটিং কাজে গ্রাফিক্যাল কালার ও মানও হবে উন্নত। এতে ব্যবহৃত হয়েছে ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম। ফলে প্রয়োজনীয় কাজ কিংবা পছন্দের গেম খেলায় পাওয়া যাবে দারুণ গতি।

প্রয়োজনীয় ফাইল, সফটওয়ার, গেম, মুভি ইত্যাদি সংরক্ষণের জন্য এই ল্যাপটপে এক টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভের সঙ্গে রয়েছে ৭ মিমি সাটা ইন্টারফেস। ফলে সুযোগ থাকছে আরো বেশি জায়গাযুক্ত হার্ডডিক্স ড্রাইভ ব্যবহারের।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তায় নতুন এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে শক্তিশালী ৪ সেলের লিথিয়াম-আয়ন ব্যাটারি। যা পাঁচ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

এতে রয়েছে ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা। ফলে ভিডিও কল হবে প্রাণবন্ত। ধারণ করা যাবে এইচডি মানের ভিডিও। আকর্ষণীয় গেমিং আবহ তৈরি, গান শোনা ও মুভি দেখায় বাড়তি মাত্রা যোগ করবে এর হাই ডেফিনেশন অডিও। দুইটি বিল্ট ইন স্পিকার দেবে স্পষ্ট ও জোড়ালো শব্দ।

কানেক্টিভিটির জন্য রয়েছে ৪টি ইউএসবি পোর্ট, নাইন-ইন-ওয়ান কার্ড রিডার, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ল্যান, এইচডিএমআই ও ভিজিএ পোর্ট, হেডফোন ও মাইক্রোফোন জ্যাক ইত্যাদি। ব্যাটারিসহ এর ওজন মাত্র ২.২ কেজি।

ওয়ালটনের পণ্য ব্যবস্থাপক (ল্যাপটপ) মোহাম্মদ আবুল হাসনাত জানান, নতুন এই ল্যাপটপ নিয়ে ওয়ালটনের ল্যাপটপ প্রোডাক্ট লাইনে যুক্ত হলো ২৭টি ভিন্ন ভিন্ন মডেল। ভিন্ন ভিন্ন ফিচার ও কনফিগারেশন এসব ল্যাপটপের দাম ২২ হাজার ৪৯০ টাকা থেকে ৮৩ হাজার ৫৫০ টাকার মধ্যে। সব মডেলের ল্যাপটপে থাকছে সর্বোচ্চ ২ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটনের রয়েছে বিভিন্ন মডেলের গেমিং এবং সাধারণ কিবোর্ড ও মাউস। সাশ্রয়ী মূল্যের এসব কিবোর্ডের দাম ৩৯০ টাকা থেকে ১৫৫০ টাকার মধ্যে। আর মাউসের দাম ২২০ টাকা থেকে ৫৯০ টাকার মধ্যে। এছাড়াও, খুব শিগগিরই ওয়ালটন আনছে বেশ কিছু নতুন পণ্য। যার মধ্যে রয়েছে ডেস্কটপ পিসি, মনিটর, পেনড্রাইভ, মেমোরি কার্ড এবং ওয়াইফাই রাউটার।

মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন ট‌্যামারিন্ড, প্যাশন, কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু সিরিজের সব মডেলের ল্যাপটপ।

Share Button
Previous জমকালো আয়োজনে অনুষ্ঠিত হলো ‘ব্যান্ড ফেস্ট-২০১৭’
Next পাকস্থলিতে ২৬৩ কয়েন, ১০০ তারকাঁটা, বেঁচে আছেন মাকসুদ

You might also like

বিজ্ঞান-প্রযুক্তি

আগামী বছর ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড: পলক

২০ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী বছরের মধ্যে ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড কানেক্টিভিটি সার্ভিস পৌঁছে দিতে চায় সরকার। এরমধ্য দিয়ে ২০১৮ সালের

বিজ্ঞান-প্রযুক্তি

ইন্টারনেটে নজরদারি থেকে বাঁচার উপায়

১৪ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): ইন্টারনেটে আমার প্রতিনিয়ত বিভিন্নভাবে ট্র্যাকিং এর শিকার হচ্ছি। বিভিন্ন অদৃশ্য সত্ত্বা প্রতিনিয়ত আমাদের ওপর নজর রাখছে। উদাহরণস্বরুপ বলা যায়, গুগল এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটগুলোর কথা,

বিজ্ঞান-প্রযুক্তি

এইচপির এলিট সিরিজের নতুন মনিটর

৮ জুলাই ২০১৭ (গ্লোবটুডেবিডি): দেশের বাজারে এসেছে এইচপি ব্র্যান্ডের এলিট সিরিজের তিনটি মডেলের নতুন এলইডি মনিটর। ২১.৫ ইঞ্চি, ২৩ ইঞ্চি এবং ২৪ ইঞ্চি আকৃতির এই আইপিএস এলইডি মনিটরটিরগুলোর ভিউ এঙ্গেল

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply