‘পূর্ব-পশ্চিমের সঙ্গে যোগাযোগের সেতু হিসেবে কাজ করবে বাংলাদেশ’

‘পূর্ব-পশ্চিমের সঙ্গে যোগাযোগের সেতু হিসেবে কাজ করবে বাংলাদেশ’

৫ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): প্রধানমন্ত্রী শেখ হাসিনা এশিয়ার দেশগুলোর জনগণের স্বার্থে এ অঞ্চলের মধ্যে সংযোগ ও সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন।

মঙ্গলবার সকালে হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কম্বোডিয়ার রয়্যাল পার্টি ফানসিনপেকের প্রেসিডেন্ট ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী নরোদম রনারিধ সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ গুরুত্বরোপ করেন।

সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সেক্রেটারি এম নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি জানান, এ দুই নেতা এশিয়ার দেশগুলোর মধ্যে আঞ্চলিক সংযোগ ও গণযোগাযোগ বাড়ানোর বিষয়ে আলোচনা করেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ পূর্ব ও পশ্চিমের দেশগুলোর মধ্যে একটি সেতু হিসেবে কাজ করতে পারে।

তিনি বলেন, ‘এ কারণে আমরা ঢাকার কাছে নতুন একটি আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের উদ্যোগ নিয়েছি।’

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে যোগাযোগ বাড়াতে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর করা হবে।

কম্বোডিয়ার বর্তমান রাজার সৎভাই নরোদম রনারিধ দেশটির সাবেক প্রয়াত রাজা নরোদম সিহানুকের নামে ঢাকার একটি সড়কের নামকরণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নমপেনে একটি সড়কের নামকরণ করায় কম্বোডিয়ার সরকার ও জনগণকে ধন্যবাদ জানান।

শেখ হাসিনা ও কম্বোডিয়ার ন্যাশনাল অ্যাসেম্বলির সাবেক প্রেসিডেন্ট রনারিধ ঢাকায় এশিয়ার দেশগুলোর পার্লামেন্টারিয়ানদের সম্মেলনসহ নানা অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত তাদের আগের বিভিন্ন বৈঠকের কথা স্মরণ করেন।

এ সময় অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বাস্তবায়ন কার্যক্রমের মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ এবং পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক উপস্থিত ছিলেন।

Share Button
Previous দুর্দান্ত টিমওয়ার্কে খুলনা টাইটানসের জয়!
Next প্রধানমন্ত্রী আমার বিরুদ্ধে কথা বলেছেন: খালেদা জিয়া

You might also like

জাতীয়

শেখ হাসিনার অধীনে সুষ্ঠু অবাধ নির্বাচন সম্ভব : কাদের

ঢাকা ৩১ মার্চ ২০১৭ (গ্লোবটুডেবিডি): আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সব সময় অভিযোগ করে আসছে শেখ হাসিনার অধীনে নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচন

জাতীয়

পরিবেশের ভারসাম্য রক্ষায় স্কাউটদের সম্পৃক্ত হতে হবে: প্রধানমন্ত্রী

২৬ জানুয়ারি ২০১৭ (গ্লোবটুডেবিডি): প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় স্কাউটদের সম্পৃক্ত হতে হবে। দেশের পরিবেশ সুন্দর রাখতে বেশি বেশি বৃক্ষ রোপণ করতে হবে। একটা গাছ কাটা হলে ৩টা

জাতীয়

স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি

ঢাকা ২৯ অক্টোবর ২০১৭ (গ্লোবটুডেবিডি): রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ যুক্তরাজ্যে স্বাস্থ্য পরীক্ষা শেষে রোববার সকালে দেশে ফিরেছেন। খবর বাসস। ডেপুটি প্রেস সচিব আবুল কালাম আজাদ জানান, রাষ্ট্রপতিকে বহনকারী বিমান বাংলাদেশ

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply