পানির যে বোতল পরিষ্কারের প্রয়োজন নেই

পানির যে বোতল পরিষ্কারের প্রয়োজন নেই

৬ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): পানির বোতল কয়েকদিন অব্যবহৃত থাকলে, সেই বোতল দুর্গন্ধ হয়ে যায়। জীবাণু এবং ব্যাকটেরিয়ার কারণে পানির বোতলের ভেতর গন্ধের সৃষ্টি হয়।

এমন পানি খুবই অস্বাস্থ্যকর। এছাড়া ই.কোলি, স্যালমোনেলা সহ অন্যান্য মারাত্মক জীবাণুর প্রজননস্থল হতে পারে পানির বোতল। পানির বোতল নিয়মিত পরিষ্কার করাটাও একটা ঝামেলার কাজ।

এবার ভাবুন তো, এমন পানির বোতল হলে কেমন হয়, যে বোতল আপনার কখনো পরিষ্কার করার প্রয়োজন হবে না। সবসময় জীবাণুমুক্ত থাকবে বোতলে থাকা পানি।

এমন আধুনিক পানির বোতল তৈরি করেছে কোয়ার্টজ নামক একটি প্রতিষ্ঠান। কোয়ার্টজ বোতলে বিল্ট-ইন পানি পরিশোধন সিস্টেম রয়েছে, ইউভি-সি লাইট ব্যবহার করে জীবাণু নিধনের মাধ্যমে পরিষ্কার এবং তাজা পানি পানের সুবিধা দেয় এই বোতল।

১৮ আউন্স পানি ধারণক্ষমতার এই বোতলের ছিপিতে থাকা বাটনে ক্লিক করার মাত্র ৬০ সেকেন্ডের মধ্যে বোতলে থাকা পানি বিশুদ্ধ হয়ে যাবে। এছাড়াও বোতলটি স্বয়ংক্রিয় ভাবে প্রতি ৪ ঘণ্টা পর পর পানি বিশুদ্ধ করে। এই বোতল অপরিচ্ছন্ন কিংবা দুর্গন্ধ হবে না। তাই কখনো ধোয়ার প্রয়োজন পড়বে না।

পানির বোতলে সাধারণত দ্বিগুণ ব্যাকটেরিয়া বসবাস করে। নির্মাতা প্রতিষ্ঠানটি দাবি করেছে, কোয়ার্টজ বোতল অ্যাডভেঞ্চার মোডে ৬০ সেকেন্ডের মধ্যে পানি থেকে ৯৯.৯৯৯৯ শতাংশ ব্যাকটেরিয়া এবং ৯৯.৯৯ শতাংশ ভাইরাস দূর করে। একবার চার্জে এই বোতল ব্যবহার করা যাবে ২ মাস পর্যন্ত। ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ করা যায়। এই বোতলে ঠাণ্ডা পানি ২৪ ঘণ্টা পর্যন্ত ঠান্ডা এবং গরম পানি ১২ ঘণ্টা পর্যন্ত গরম থাকবে।

কোয়ার্টজ বোতল বাজারে নিয়ে আসার জন্য কিকস্ট্যার্টার এর মাধ্যমে তহবিল সংগ্রহ করছে নির্মাতা প্রতিষ্ঠানটি। আগামী বছরের মার্চে এর শিপিং শুরু হবে। বাজারে আসার পর দাম হবে ৯৯ ডলার। বর্তমানে ৫৯ ডলারে অগ্রিম বুকিং দেওয়া যাচ্ছে।

Share Button
Previous অর্থের প্রলোভনে অভিনেত্রী নিজেকে প্রযোজকের হাতে তুলে দেন: পামেলা
Next আগুন / মোহসীন আলী

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply