হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারকারীদের জন্য এবার দারুণ সুবিধা

হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারকারীদের জন্য এবার দারুণ সুবিধা

৭ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখন অনেক আধুনিক। একা একা হোয়াটসঅ্যাপ ব্যবহার করার পাশাপাশি কয়েকজন বন্ধু কিংবা সহকর্মী মিলে একটা গ্রুপ খুলে ফেললেন।
তাও হোয়াটস অ্যাপে। হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারের সুবিধা অনেক। তা যাঁরা ব্যবহার করেন, তাঁরা জানেন। আর যাঁরা জানেন না, তাঁরা ব্যবহার করে দেখুন। নিজেই বুঝতে পারবেন। তবে, হোয়াটসঅ্যাপও ব্যবহারকারীদের জন্য রোজ রোজ নতুন নতুন ফিচার্স নিয়ে আসছে। এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নতুন ফিচার্স নিয়ে এসেছে ফেসবুক অন্তর্গত এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ। জেনে নিন সেগুলো কী কী-

১) গ্রুপের অন্য কোনো সদস্য আপনার মেসেজ পড়ছেন কিনা, তা এবার আপনি নিজেই দেখতে পারবেন। এর জন্য, গ্রুপের চ্যাটে চলে যান।
সেখানে যে মেসেজটি আপনি পাঠিয়েছেন, সেই মেসেজটির ওপর হোল্ড করে ধরে থাকুন। তার পর info check করুন। এর মাধ্যমে আপনি দেখতে পাবেন কোন সদস্য কখন আপনার মেসেজটি পড়েছেন।

২) গ্রুপের অ্যাডমিনের দায়িত্ব থেকে সরে যেতে চান? কিন্তু গ্রুপটি ডিলিট হয়ে যাক, এমন চান না? তাহলে ‘make group admin’ অপশন থেকে গ্রুপের অন্য কোনো সদস্যকে অ্যাডমিন করে দিন। তার পর নিজে এক্সিট গ্রুপ করুন।

৩) গ্রুপের সমস্ত চ্যাট ডিলিট করে দিতে চান? তাহলে যে মেসেজ ডিলিট করতে চান, তার ওপর হোল্ড করে ধরুন। একের বেশি হলে সিলেক্ট করে নিন। তার পর ডিলিট অপশনে ক্লিক করুন।

৪) স্থায়ীভাবে কোনো গ্রুপ ডিলিট করে দিতে চান? তাহলে প্রথমে অবশ্যই আপনাকে গ্রুপের অ্যাডমিন হতে হবে। তার পর প্রথমে গ্রুপের সমস্ত সদস্যকে একে একে গ্রুপ থেকে সরিয়ে দিতে হবে। এবার আপনি গ্রুপ এক্সিট করলে আপনার গ্রুপ স্থায়ীভাবে ডিলিট হয়ে যাবে।

৫) আপনি কোনো হোয়াটসঅ্যাপ গ্রুপকে ৮ ঘণ্টা, ১ সপ্তাহ কিংবা ১ বছরের জন্য নিরব বা সাইলেন্স করে দিতে পারেন। সাইলেন্স করে দেওয়ার মানে, গ্রুপে যা মেসেজ পোস্ট হবে, তার পপ আপ আপনি পাবেন না।

৬) হোয়াটসঅ্যাপের ‘starred message’ অপশন থেকে আপনি কোনো গুরুত্বপূর্ণ মেসেজকে স্টার মার্ক দিয়ে চিহ্নিত করতে পারবেন।

৭) গ্রুপের ইয়া লম্বা মেসেজের তালিকার মধ্যে থেকে কোনো একটি বিশেষ মেসেজকে বেছে নিতে চান? বেশি খাটতে হবে না। চ্যাটের মধ্যে সার্চ অপশন থেকে মেসেজের যেকোনও কি-ওয়ার্ড দিন। তাহলেই পেয়ে যাবেন।

Share Button
Previous জেরুজালেম রাজধানী : ট্রাম্পের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করল জাতিসংঘ ও ইইউ
Next আ’লীগ নেতা হত্যায় রাঙামাটিতে হরতাল চলছে

You might also like

বিজ্ঞান-প্রযুক্তি

বিজয় দিবস উপলক্ষে বিশেষ ছাড় দিচ্ছে ট্রাস্ট সফট বিডি

ঢাকা ৩ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): মহান বিজয় দিবস ২০১৭ উপলক্ষে ট্রাস্ট সফট বিডি ডিসেম্বর মাস ব্যাপি তাদের বিভিন্ন সার্ভিসে বিশেষ ছাড় দিচ্ছে। বিজয় দিবস উপলক্ষে প্রযুক্তি প্রেমী মানুষদের জন্য ডিসম্বের

বিজ্ঞান-প্রযুক্তি

ফেসবুকের ‘লাইক’ ভ্রমণ সিদ্ধান্তকে প্রভাবিত করে

২১ নভেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): নতুন এক গবেষণায় দেখা গেছে, ফেসবুক এবং ইনস্টাগ্রাম এর ‘লাইক’ ব্যবহারকারীদের ভ্রমণ সিদ্ধান্তকে প্রভাবিত করে। ফেসবুকে, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট এবং টুইটার ব্যবহারকারীদের ওপর জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের পরিচালিত এই

বিজ্ঞান-প্রযুক্তি

সর্বোচ্চ ফেসবুক ব্যবহারকারী দ্বিতীয় শহর ঢাকা

১৫ এপ্রিল ২০১৭ (গ্লোবটুডেবিডি): সর্বোচ্চ ফেসবুক ব্যবহারকারীর দেশ হিসেবে শীর্ষে যুক্তরাষ্ট্র থাকলেও শহর হিসেবে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বাংলাদেশের রাজধানী ঢাকার নাম। প্রযুক্তিবিষয়ক প্রতিষ্ঠান দ্য নেক্সট ওয়েব ডটকমের জরিপ অনুযায়ী,

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply