কারো উপর নির্ভর করতে চাইনি : গেইল

কারো উপর নির্ভর করতে চাইনি : গেইল

ঢাকা ৯ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): বিপিএলে সেঞ্চুরি না পেলে মন ভরে না ক্রিস গেইলের! বিপিএলে দশ সেঞ্চুরির চারটিই তার। সবশেষ গতকাল মিরপুরে পেলেন তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার ছোঁয়ার অমিয় স্বাদ।

বিপিএলের প্রথম আসরে ক্রিস গেইলের ব্যাট থেকে আসে দুই সেঞ্চুরি। পরের আসরে আবার আরেকটি। তৃতীয় আসরে রান করলেও সেঞ্চুরি পাওয়া হয়নি। চতুর্থ আসরে ছিলেন অনেকটাই ফ্লপ। পঞ্চম আসরে মনমতো খেলতে পারছিলেন না বাঁহাতি এ ওপেনার। ৮ ইনিংসে সর্বোচ্চ রান ৫১! এমন পরিসংখ্যান গেইলের মতো বিধ্বংসী ব্যাটসম্যানের কাছ থেকে মোটেও কাম্য নয়।

রান ক্ষুধায় থাকা গেইল আজ ৫১ বলে করলেন ১২৬ রান। শুধু সেঞ্চুরিই করেননি। দলকে ফাইনালের পথে এগিয়ে নিয়েছেন। ৬ চার ও ১৪ ছক্কায় তাণ্ডব চালিয়ে ১৬৮ রানের লক্ষ্য সহজ করে দেন গেইল। ব্যাটিং ব্যর্থতার পাশাপাশি আগের ম্যাচগুলোতে রান না পাওয়ার বড় কারণ ছিল মিরপুরের উইকেট। আজকের উইকেটকে গেইল বলেছেন,‘এখন পর্যন্ত ঢাকার সেরা উইকেট।’

আর নিজের ইনিংস নিয়ে পুরস্কার বিতরণী মঞ্চে বলেছেন,‘প্রায় ১৭০ রানের লক্ষ্য ছিল। চাপ তো ছিল। টপ তিনে যারা ব্যাটিং করছিল তাদের বড় ইনিংস খেলার প্রয়োজন ছিল। আমাদের ব্যাক করার মতো খেলোয়াড় ছিল। কিন্তু আমি কারো উপর নির্ভর হতে চাইনি। ব্যাটিংয়ে মোমেনটাম ধরে রাখার দরকার ছিল। সেটাই হয়েছে।’

এ ম্যাচের আগে ৮ ইনিংসে গেইল করেছিলেন মাত্র ২১০ রান। আজ এক ইনিংসেই করলেন ১২৬ রান, যা বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রান। ফাইনালের পথে দলকে এগিয়ে নেওয়া গেইল আরেকবার জ্বললে রংপুর প্রথমবারের মতো ফাইনালও খেলবে তা বলার অপেক্ষা রাখে না।

Share Button
Previous বিভিন্ন স্যুপের উপকরণ
Next ভালোবাসা দিবসের জুটি তাহসান-তিশা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply