‘অনলাইন মিডিয়াগুলোকে ঐক্যবদ্ধভাবে শক্তিশালী হতে হবে’

‘অনলাইন মিডিয়াগুলোকে ঐক্যবদ্ধভাবে শক্তিশালী হতে হবে’

ঢাকা ১১ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): অনলাইন গণমাধ্যমকে স্বচ্ছতা ও দায়িত্বশীলতার সাথে কাজ করে নিজেদের অবস্থানকে অধিকতর শক্তিশালী করার জন্য সংবাদকর্মীদের প্রতি আহ্ববান জানিয়েছৈন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি। তিনি রবিবার রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের ৩য় তলায় কনফারেন্স রুমে অনলাইন গণমাধ্যম সম্মেলন উদ্বোধন পর্ব এবং অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশনের ১ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানেপ্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান। সভাপতির বক্তব্যে অনলাইন গণ মাধ্যমকে ঐক্যবদ্ধ হয়ে শক্তিশালী প্লাটফর্ম তৈরি করার আহ্বান জানিয়েছেন বিডিনিউজ২৪.কম-্এর সিনিয়র এডিটর আমানুল্লাহ কবীর। তিনি বলেন, আমরা যদি সব অনলাইন একসঙ্গে থাকি তাহলে আমাদের কেউ ভাঙতে পারবে না। যদি একত্রিত না হই তাহলে সহজেই সবাই ভাঙতে পরবে। নানা রকম প্রতিকূলতার মধ্যে দিয়ে আমাদের অতিক্রম করতে হয়। তিনি বলেন, সাংবাদিক লাইন হচ্ছে বিপদ সংকেত। এই লাইনে যথেষ্ট বিপদ আছে। সব সময় সাংবাদিকদের জন্য অনুকূল পরিবেশ থাকে না। সাবারই প্রোটেকশন আছে, সাংবাদিকদের নেই। প্রিন্ট মিডিয়া বর্তমানে খুবই শক্তিশালী।তিনি আরো বলেন, অনলাইন মালিকদের অবশ্য দুইটি দিক থাকতে হবে, প্রফেশনাল এবং কমার্শিয়াল। তা না হলে অনলাইন কোনভাবেই চলতে পারবে না।

অনুষ্ঠানের প্রধান অতিথি পররাষ্ট্র মন্ত্রণালায় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. দীপু মনি আরও বলেন, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, দেশের গণমাধ্যমও সেভাবে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়ার স্বপ্নকে সম্পূর্ণ বাস্তবায়ন করতে গণমাধ্যম কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, গ্লোবটুডেবিডি.কম-এর নির্বাহী সম্নপাদক আতিক হেলাল, মিডিয়া ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জীবন ইসলাম, অনলাইন মিডিয়ার কোষাধ্যক্ষ নাজমা আক্তার, নতুন সময়.কম এর সিইও এমদাদুল হক বিপ্লব, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি,  রাইজিং বিডির প্রতিষ্ঠাতা সম্পাদক উদয় হাকিম, বাসসের সিনিয়র রিপোর্টার খায়রুল কামাল, জিবি নিউজের রকিব হোসেন প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন অনলাইন মিডিয়া ওনার্স এসোসিয়েশন ও অনলাইন মিডিয়া ফোরামের প্রধান সমন্বয়কারী শরীফ মোহাম্মদ মাসুম।

Share Button
Previous বিমানে সিক্রেট সুপারস্টারের শ্লীলতাহানি, ক্ষুব্ধ বলিমহল
Next মুলারের রেকর্ড ছুঁলেন মেসি

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply