মাশরাফির ৪ বার

মাশরাফির ৪ বার

ঢাকা ১৩ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): আবারো বিপিএল শিরোপা উঠলো মাশরাফি বিন মোর্তজার হাতে। রংপুর রাইডার্সের হয়ে দারুণ আরো একটি মওসুম কাটালেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। রংপুর রাইডার্সের এটি প্রথম শিরোপা হলেও মাশরাফির এটি চতুর্থ বিপিএল শিরোপা।
আগের তিনবার তিনি জিতেছে ভিন্ন দুটি দলের হয়ে। সব মিলে পাঁচটি আসরের মধ্যে চারটি শিরোপা উঠলো তার হাতে। বিশ্বের আর কোন ফ্রাঞ্চাইজি লিগেই এমন নজির আর নেই।
২০১২ সালে টুর্নামেন্টের প্রথম আসরে মাশরাফি শিরোপা জেতেন ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে। ফাইনালে বরিশালকে পরাস্থ করেছিলো তার দল। ব্যাট হাতে ইমরান নাজিরের ৭৫, এনামুল হকের ৪৯ এবং বল হাতে শহীদ আফ্রিদির জ্বলে ওঠাই হাসি ফুটিয়েছিলো নড়াইল এক্সপ্রেসের মুখে।
২০১৩ সালে দ্বিতীয় আসরে ফাইনাল খেলেছিলো ঢাকা গ্লাডিয়েটর্স ও চিটাগং কিংস। এবারো ফাইনালে জ্বলে ওঠেন এনামুল হক বিজয়(৫৮)। সাথে ছিলেন সাকিব আল হাসান(৪১)। ঢাকা ম্যাচ জিতেছিলো ৪৩ রানে।
এক বছর বন্ধ থাকার পর ২০১৫ সালে ডিসেম্বরে আবার বসে বিপিএলের আসর। এবার নতুন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে শিরোপা জিতে হ্যাটট্রিক করেন মাশরাফি। তবে টুর্নামেন্টের চতুর্থ আসরে কুমিল্লার হয়ে মুদ্রার উল্টো পিঠ দেখতে হয় ম্যাশকে। তার দল গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয়। সেবার শিরোপা ওঠে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানের হাতে।
চলতি বছর বিপিএলের পঞ্চম আসরে মাশরাফির কাঁধে ওঠে রংপুরের নেতৃত্ব, যথারীতি আবারো দলকে শিরোপার স্বাদ এনে দিলেন তিনি।

Share Button
Previous ট্রাম্পের বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন বাংলাদেশী আকায়েদ
Next আকায়েদের স্ত্রী ও শ্বশুরকে ঢাকায় জেরা করছে পুলিশ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply