প্রধানমন্ত্রীকে বিএনপির আইনি নোটিশ

প্রধানমন্ত্রীকে বিএনপির আইনি নোটিশ

ঢাকা ২০ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি): গত ৭ ডিসেম্বর গণভবনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আইনি নোটিশ পাঠিয়েছে বিএনপি। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির দলীয় কার‌্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সম্প্রতি জিয়া পরিবার নিয়ে প্রধানমন্ত্রী যেসব অভিযোগ উত্থাপন করেছেন এসব অভিযোগ প্রমাণ করতে না পারলে আমরা আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা বলেছিলাম। কিন্তু দু:খজনকভাবে তারা মুখে নানা কথা বললেও অভিযোগ প্রমাণে কোনো তথ্য উপস্থাপন করতে পারেননি। তাই আমরা আমাদের অঙ্গীকার অনুযায়ী খালেদা জিয়ার পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আইনি নোটিশ পাঠিয়েছি। সুপ্রীম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন গতকাল মঙ্গলবার খালেদা জিয়ার পক্ষে প্রধানমন্ত্রীর কাছে আইনি নোটিশ পাঠিয়েছেন বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উকিল নোটিসে বলা হয়েছে, বিদেশে সম্পদ নিয়ে খালেদা জিয়াকে জড়িয়ে বক্তব্যের জন্য প্রধানমন্ত্রীকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে এবং তা সংবাদ মাধ্যমে প্রচারের ব্যবস্থা করতে হবে। ৩০ দিনের মধ্যে তা করা না হলে ক্ষতিপূরণ আদায় করতে আইনি ব্যবস্থা নেওয়া হবে। সম্প্রতি দেশের কয়েকটি সংবাদ মাধ্যমে বিদেশি একটি প্রতিবেদনের বরাত দিয়ে একটি খবরে বলা হয়, খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের বিপুল পরিমাণ সম্পদ রয়েছে সৌদি আরবে।

গত ৭ ডিসেম্বর গণভবনে এক সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার বক্তব্যের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বিদেশে সম্পদ নিয়ে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন সে জন্য ক্ষমা না চাইলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান।

Share Button
Previous ৮ দল নিয়ে টি-টোয়েন্টি লিগ
Next ওজন কমাতে মেনে চলুন কিছু নিয়ম

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply