ষোড়শ সংশোধনীর রায় : ৯০৮ পৃষ্ঠার এই রিভিউ দাখিল

ষোড়শ সংশোধনীর রায় : ৯০৮ পৃষ্ঠার এই রিভিউ দাখিল

ঢাকা ২৪ ডিসেম্বর ২০১৭ (গ্লোবটুডেবিডি):  সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা বহাল রেখে সর্বোচ্চ আদালতের দেয়া রায় পুনর্বিবেচনার আবেদন করছে রাষ্ট্রপক্ষ। আজ রোববার সকালে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রিভিউ আবেদনটি দায়ের করা হয়।
ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের জানিয়েছেন, রোবববার সকালে সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় ৯০৮ পৃষ্ঠার এই রিভিউ আবেদন জমা দেয়া হয়। রিভিউ আবেদনে কী চাওয়া হয়েছে সে বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম পরে বিস্তারিত ব্রিফ করবেন বলেও তিনি জানান।
বিচারপতিদের অপসারণের ক্ষমতা সংসদের কাছে ফিরিয়ে নিতে ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বর বর্তমান সরকারের আমলে সংবিধানের ষোড়শ সংশোধনী জাতীয় সংসদে পাস হয়। এই সংশোধনীর বৈধতা চ্যালেঞ্জ করে একই বছরের ৫ নভেম্বর সুপ্রিম কোর্টের নয়জন আইনজীবী হাইকোর্টে রিট আবেদন করেন।
গত বছরের ৫ মে হাইকোর্টের তিন বিচারপতির সমন্বয়ে গঠিত বিশেষ বেঞ্চ সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করে রায় দেন। এ রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ গত ৪ জানুয়ারি আপিল করে। শুনানি শেষে ১৩ জুলাই আপিল বিভাগ সর্বসম্মতিতে ওই আপিল খারিজ করে রায় দেন। পূর্ণাঙ্গ রায় গত ১ আগস্ট প্রকাশিত হয়।

Share Button
Previous পাকিস্তানি গুলিতে ভারতের ৪ সেনা নিহত
Next 'নিষিদ্ধ দেশের' সুন্দরীরা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply