মৃত রোগীকে জীবিত দেখিয়ে চিকিৎসার নামে অর্থ আদায়

মৃত রোগীকে জীবিত দেখিয়ে চিকিৎসার নামে অর্থ আদায়

ঢাকা ৪ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): রাজধানীর পান্থপথের ইউনিহেলথ হাসপাতালে রোগীর মৃত্যুর পরও ‘জীবিত’ দাবি করে চিকিৎসার নামে টাকা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। এর প্রতিবাদ করায় গতকাল বুধবার মৃতের ভাইকে মারধর করা হয় বলেও দাবি স্বজনদের। অবশ্য হাসপাতাল কর্তৃপক্ষ এসব অভিযোগ অস্বীকার করে ঘটনার ভিন্ন ব্যাখ্যা দিয়েছে।

মৃত ব্যক্তির নাম লিটন তালুকদার (৪০)। তার বাড়ি শরীয়তপুরের নড়িয়ায়। তিনি গাছ কাটার কাজ করেন। কয়েকদিন আগে গাছ থেকে পড়ে তিনি মারাত্মকভাবে আহত হন। মৃতের ভাতিজা সাব্বির হোসেন জানান, চাচাকে সংকটাপন্ন অবস্থায় গত ১ জানুয়ারি রাতে এই হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় তাদের বলা হয়, অস্ত্রোপচারের জন্য ৪০ হাজার টাকা লাগবে। তারা এতে সম্মত হন। এরপর গতকাল পর্যন্ত নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ) ভাড়া ও ওষুধপত্রসহ নানা খাত দেখিয়ে তাদের কাছ থেকে দুই লাখ টাকা নেওয়া হয়েছে; কিন্তু প্রথম থেকেই তাদের রোগীর কাছে যেতে দেওয়া হয়নি। তাদের ধারণা, প্রথমদিনই লিটন মারা গেছেন। তারপর লাশ আটকে রেখে চিকিৎসার নামে অর্থ আদায় করা হয়েছে। পরে রাতে তারা জোর করে লাশ গাড়িতে তোলেন।

হাসপাতালটির ব্যবস্থাপক মনির হোসেন বলেন, চিকিৎসাধীন অবস্থায় রোগী মারা যাননি। তিনি লাইফ সাপোর্টে ছিলেন; কিন্তু খরচ চালাতে না পারার কারণ দেখিয়ে গতকাল রাতে জোর করেই স্বজনরা তার লাইফ সাপোর্ট খুলে ফেলেন। এরপর রোগীর মৃত্যু হলে তার দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের নয়। আর তাদের সামর্থ্যের বিষয়টি বিবেচনা করে যথাসম্ভব কম খরচ রাখা হয়েছে। মারধরের অভিযোগও একেবারে অবান্তর।

Share Button
Previous ১০ ডিগ্রির নীচে নামতে পারে ঢাকার তাপমাত্রা
Next ‘আ.লীগের নেতা হতে পারবেন না শাকিব খান’ !

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply