পার্লামেন্টে প্রধানমন্ত্রীর মিথ্যাচার রাষ্ট্রদ্রোহিতার শামিল: মির্জা ফখরুল

পার্লামেন্টে প্রধানমন্ত্রীর মিথ্যাচার রাষ্ট্রদ্রোহিতার শামিল: মির্জা ফখরুল

ঢাকা ১১ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): প্রধানমন্ত্রী পার্লামেন্টে দাঁড়িয়ে যে মিথ্যাচার করেছেন তা রাষ্ট্রদ্রোহিতার শামিল মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ জন্য আদালতে তার (শেখ হাসিনা) বিরুদ্ধে মানহানির মামলা হতে পারে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর এ বক্তব্য রাজনৈতিক বিভেদ সৃষ্টি করবে।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

বুধবার জাতীয় সংসদে বহুল আলোচিত প্যারাডাইস পেপারসে প্রকাশিত ‘জিয়া পরিবার’র অর্থপাচারের চিত্র জাতীয় সংসদে তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি বলেন, প্যারাডাইস পেপারসে নতুন করে প্রকাশিত নামের তালিকায় উঠে এসেছে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার দুই পুত্র তারেক রহমান ও আরাফাত রহমানের নাম। প্রকাশিত এ নথির তালিকায় শীর্ষেই আছে খালেদাপুত্রদের নাম। এ ছাড়া নতুন প্রকাশিত ২৫ হাজার নথিতে বের হয়ে আসছে আরও রাঘববোয়ালদের নাম ও তাদের অর্থপাচারের নানা তথ্য।

প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, ‘গতকাল সংসদে প্রধানমন্ত্রীর এ বক্তব্য গণতন্ত্রের ওপর বিষাক্ত তীর নিক্ষেপ। খালেদা জিয়ার বিরুদ্ধে যে তীর্যক ও কুরুচিপূর্ণ বক্তব্য তিনি রেখেছেন, তা শুধু অনভিপ্রেত বা দুঃখজনকই নয়, বরং এটি রাজনৈতিক পরিবেশ এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মানুষের মধ্যে সন্দেহ ও সংশয় দানা বাঁধবে। প্রধানমন্ত্রীর কুৎসামূলক অপপ্রচারের এই বক্তব্য রাজনৈতিক বিভেদ-বিভাজনকে আরও প্রসারিত করবে এবং গণতন্ত্র ফিরে পাওয়ার সম্ভাবনাকে দানবীয় শক্তি প্রয়োগে বাধা দেয়ার শামিল বলে গণ্য হবে’।

ফখরুল বলেন, ‘ক্ষমতাসীনদের অনাচার-অপকর্মের বিরুদ্ধে খালেদা জিয়া এখন বিরাট চ্যালেঞ্জ। খালেদা-ভীতির কারণেই ক্ষমতাসীনদের মস্তিষ্কে গোলযোগ সৃষ্টি হয়েছে’।

‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের বিজয়ের হাওয়া তুলতে খালেদা জিয়া সফল হয়েছেন বলেই প্রধানমন্ত্রী অসংযত, অসংসদীয় কথাবার্তা বলছেন,’ বলেন ফখরুল।

সব দলের অংশগ্রহণে নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত করতে বিএনপি দৃঢ় বদ্ধপরিকর বলে জানান বিএনপি মহাসচিব।

Share Button
Previous খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের ইচ্ছা নেই আ. লীগের: নাসিম
Next অভিনেতা-নির্মাতা সিরাজ হায়দারের ইন্তেকাল

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply