রিয়াল মাদ্রিদের দুর্দশা চলছেই

রিয়াল মাদ্রিদের দুর্দশা চলছেই

১৪ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): লা লিগায় রিয়াল মাদ্রিদের দুর্দশা চলছেই। জিনেদিন জিদানের দল গত সপ্তাহে সেল্টা ভিগোর মাঠে শেষ দিকে গোল হজম করে পয়েন্ট হারিয়েছিল। কাল তো নিজেদের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচের মিনিট তিনেক বাকি থাকতে গোল খেয়ে ১-০ ব্যবধানে হেরেই গেল গতবারের চ্যাম্পিয়নরা।

লা লিগায় এই নিয়ে টানা তিন ম্যাচে জয়হীন থাকল রিয়াল। সেল্টার সঙ্গে ড্রয়ের আগে গত ডিসেম্বরে এল ক্লাসিকোতে ঘরের মাঠে বার্সেলোনার কাছে ৩-০ গোলে হেরেছিল ‘লস ব্লাঙ্কোস’রা। ২০০৯ সালের পর এই প্রথম ঘরের মাঠে টানা দুই ম্যাচ হারল রিয়াল। আর ভিয়ারিয়াল লিগে বার্নাব্যুতে ১৮ বার খেলতে নেমে এবারই প্রথম জয় পেল।

এই হারে লিগের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমানোর সুযোগও হারাল রিয়াল মাদ্রিদ। ১৮ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে চার নম্বরেই আছে তারা। ৩১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে ভিয়ারিয়াল। ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা রিয়ালের সঙ্গে ১৬ পয়েন্টের ব্যবধানটা আরো বাড়িয়ে নিতে আজ রিয়াল সোসিয়েদাদের মাঠে খেলতে নামবে।

ঘরের মাঠে রিয়ালের খেলোয়াড়রা কাল মোট ২৮টি শট নিয়েছে। কিন্ত একটিও তারা ভিয়ারিয়ালের জালে জড়াতে পারেনি। এই মৌসুমে লিগের কোনো ম্যাচে এর চেয়ে বেশি শট আর কোনো দল নেয়নি!

রিয়াল অবশ্য ভাগ্যকেও দুষতে পারে। ২৩ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর দুর্দান্ত ফ্রি-কিক প্রতিহত হয় ক্রসবারে লেগে। এর আগে গ্যারেথ বেল হেডে বল জালে জড়ালেও অফ সাইডের কারণে সেটি বাতিল করে দেন রেফারি।

৩০ মিনিটে রোনালদোর জোরালো শট ঠেকিয়ে ভিয়ারিয়ালের ত্রাতা গোলরক্ষক সার্জিও এসেনহো। ৩৮ মিনিটে বেলের হেড বক্সের ভেতর ভিয়ারিয়ালের দিয়েগো বেনেরোর হাতে লাগলে পেনাল্টির আবেদন করেন রিয়ালের খেলোয়াড়রা। কিন্তু সে আবেদনে কর্ণপাত করেননি রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন ভিয়ারিয়ালের চেরিশভ। কিন্তু রিয়াল গোলরক্ষক কেইলর নভাসকে একা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নেন এই রুশ মিডফিল্ডার।

ম্যাচের ৮৭ মিনিটে নাভাসকে আবারো পেয়ে যান চেরিশভ। তার শট ঠেকিয়ে দেন নাভাস। কিন্তু ফিরতি বল পেয়ে ২০ গজ দূর থেকে দারুণ শটে গোল করে বার্নাব্যুকে স্তব্ধ করে দেন পাবলো ফোরনালস। তার এই গোলেই ইতিহাস গড়ে ভিয়ারিয়াল।

Share Button
Previous বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে অংশ নিলেন প্রধানমন্ত্রী
Next যুদ্ধশিশু ছবিতে পপি

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply