যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী বাহিনীকে অঙ্কুরেই ধ্বংস করা হবে: এরদোগান

যুক্তরাষ্ট্রের সন্ত্রাসী বাহিনীকে অঙ্কুরেই ধ্বংস করা হবে: এরদোগান

১৬ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): যুক্তরাষ্ট্র তুরস্কের দক্ষিণ সীমান্তে সিরিয়ার মধ্যে একটি সন্ত্রাসী গোষ্ঠী প্রতিষ্ঠার চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। তিনি বলেন, এখন আমাদের দায়িত্ব হলো এই বাহিনীকে অঙ্কুরেই বিনষ্ট করে দেয়া। সোমবার তুরস্কের রাজধানী আঙ্কারায় এক ভাষণে তিনি এ কথা বলেন। খবর আল জাজিরার।

এরদোগান বলেন, কুর্দি যোদ্ধারা পেছন থেকে ছুরি মারতে অভ্যস্ত। কাজেই একদিন তারা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও এসব অস্ত্র ব্যবহার করবে। যুক্তরাষ্ট্র সিরিয়ায় তুর্কি সীমান্তে কুর্দি যোদ্ধাদের নিয়ে ৩০ হাজার সদস্যের একটি সেনাবাহিনী গড়ে তোলার চেষ্টা করছে বলে খবর প্রকাশিত হওয়ার পর এরদোগান এ প্রতিক্রিয়া দেখালেন।

মার্কিন কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে বিভিন্ন গণমাধ্যম খবর দিয়েছে, ৩০ হাজার সদস্যের ওই বাহিনীর প্রায় অর্ধেকই নিয়োগ দেয়া হবে সিরিয়ায় তৎপর গেরিলা গোষ্ঠী এসডিএফ’র সদস্যদের মধ্য থেকে। এসডিএফ হচ্ছে কুর্দি সংগঠন ওয়াইপিজির সমর্থনপুষ্ট একটি গোষ্ঠী। তুরস্ক ওয়াইপিজি-কে সন্ত্রাসী সংগঠন হিসেবে গণ্য করে।

ওয়াইপিজির সঙ্গে কোনো ধরনের সহযোগিতা না করতে এর আগে মিত্র দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন এরদোগান। তিনি বলেছেন, সিরিয়ায় সন্ত্রাসীদের প্রতি সহযোগিতার পরিণতির জন্য আঙ্কারা দায়ী থাকবে না।

Share Button
Previous নাম বদলে ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে 'পদ্মাবত'
Next ঈশ্বরদীতে সড়ক দুর্ঘটনায় নিহত ১

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply