‘মিরপুরের শততম ওয়ানডে’তে টসে জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা

‘মিরপুরের শততম ওয়ানডে’তে টসে জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা

ঢাকা ১৭ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ওয়ানডের সেঞ্চুরিতম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। আর এই ম্যাচ শুরুর মধ্যদিয়ে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম শততম ওয়ানডে ম্যাচের মাইলফলক স্পর্শ করলো।

সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৮ উইকেটের ব্যবধানে হেরে কিছুটা ব্যাফুটে দাঁড়িয়ে জিম্বাবুয়ে। তবে প্রথম ম্যাচের ফলের দিকে না তাকিয়ে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে মরিয়া ক্রেমারের দল। আর এ ম্যাচে হারলে ফাইনাল খেলার সম্ভাবনাও অনেকটা শেষ হয়ে যাবে দলটির।

এদিকে শেষ কয়েকটি সিরিজে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারছে না লঙ্কানরা। এই সিরিজ শুরুর আগে পরিবর্তন এসেছে কোচ ও অধিনায়কের দায়িত্বে। টাইগারদের সাবেক কোচ হাথুরুসিংহে দায়িত্ব নেওয়ার পর আজই প্রথম ম্যাচ খেলতে নামছে দলটি।

শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস বলেছেন, এই টুর্নামেন্টের তিনটি দলই একইরকম শক্তিশালী। সে কথা সত্যি হলে, আজই অনেকটা ঠিক হয়ে যেতে পারে টুর্নামেন্টের গতিপথ। এই ম্যাচে জিম্বাবুয়ে হেরে গেলে তাদের পক্ষে আর ফাইনালের লড়াইয়ে ফেরা কঠিন হবে। আর শ্রীলঙ্কা হেরে গেলে টুর্নামেন্ট হয়ে উঠবে আরও জমজমাট।

শ্রীলঙ্কা একাদশ: উপল থারাঙ্গা, কুশল পেরেরা, দীনেশ চান্ডিমাল, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, কুশল মেন্ডিস, আসলে গুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, সুরাঙ্গা লাকমল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুষ্মন্ত চামেরা।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা, সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), ব্লেসিং মুজারাবানি, টেন্ডাই চাতারা, কাইল জার্ভিস।

Share Button
Previous ঘরের ছারপোকা তাড়াতে
Next শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট-স্প্রে জব্দ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply