শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট-স্প্রে জব্দ

শাহজালালে আমদানি নিষিদ্ধ সিগারেট-স্প্রে জব্দ

ঢাকা ১৭ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ১৭০ কার্টন বিদেশি সিগারেট ও ১০০ প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। কুয়েত থেকে আসা যাত্রী সাইফুল ইসলামের কাছ থেকে এই আমদানি নিষিদ্ধ পণ্য আটক করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। আজ বুধবার সকালে বিষয়টি জানিয়েছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান।

তিনি জানান, মঙ্গলবার রাতে কুয়েত থেকে কেইউ ২৮৩ ফ্লাইটে শাহজালালে অবতরণ করেন যাত্রী সাইফুল। এরপর তিনি ৩ নম্বর বেল্ট থেকে তার দুটি লাগেজ নিয়ে বের হয়ে যাচ্ছিলেন। এরপর তার দুটি লাগেজ খুলে আমদানি নিষিদ্ধ ১৭০ কার্টন বিদেশি সিগারেট ও ১০০ প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা জব্দ করা হয়। জব্দ হওয়া সিগারেট ৩০৩ ব্র্যান্ডের। এর আগে গতকাল মঙ্গলবার রাতে দুবাই থেকে আসা দুই যাত্রীর কাছ থেকে আমদানি নিষিদ্ধ ৩১৮ কার্টন বিদেশি সিগারেট জব্দ করে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিম।

মইনুল খান আরও বলেন, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না এবং প্যাক স্প্রে ভিগা আমদানি নিষিদ্ধ। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পণ্যের শুল্ককরসহ জব্দ হওয়া পণ্যের মূল্য প্রায় ১২ লাখ টাকা। জব্দ হওয়া সিগারেট ও প্যাক নিষিদ্ধ স্প্রে ভিগা বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান কর্মকর্তা মইনুল খান।

Share Button
Previous ‘মিরপুরের শততম ওয়ানডে’তে টসে জিতে ফিল্ডিংয়ে শ্রীলঙ্কা
Next ডিএনসিসি নির্বাচন স্থগিত

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply