৭ উইকেটে হারল বাংলাদেশ

৭ উইকেটে হারল বাংলাদেশ

১৮ জানুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): নামিবিয়াকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত সূচনা করেছিল বাংলাদেশ। কানাডাকে উড়িয়ে সেই ধারাতেই ছিল সাইফ বাহিনী। তবে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হোঁচট খেল তারা। ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হেরেছে ভবিষ্যতের মাশরাফি-সাকিবরা।

১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের। ১৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা। ৪৯ রানে আরও ১ উইকেট হারালে তাদের ওপর চাপ বাড়ে। বাংলাদেশের জয়ের সম্ভাবনা ছিল এ পর্যন্তই।

পরে হ্যারি ব্রুকসের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের স্বপ্ন ধূলিসাৎ হয়ে যায় বাংলাদেশের। ইয়ন উডসকে নিয়ে ১২৭ রানের জুটি গড়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন তিনি।

৮৪ বলে ১৩ চার ও ৩ ছক্কায় হার না মানা ১০২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন ব্রুস। অপর প্রান্তে ৪৮ রানে অপরাজিত ছিলেন উডস।

বাংলাদেশের হয়ে কাজী অনিক, হাসান মাহমুদ ও নাইম হাসান নেন ১টি করে উইকেট।

এর আগে নিউজিল্যান্ডের কুইন্সটাউনে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেন বাংলাদেশ অধিনায়ক সাইফ হাসান। এ সিদ্ধান্তই কাল হয়ে দাঁড়ায় যুবাদের জন্য। ইংলিশ বোলারদের তোপে আফিফ হোসেন ও আমিনুল ইসলাম ছাড়া কেউই ক্রিজে দাঁড়াতে পারেননি। ৮৫ বলে ৮ চারে ৬৩ রানের নান্দনিক ইনিংস খেলেন আফিফ। আর ৩১ রান করেন আমিনুল। শেষ পর্যন্ত ৪৯.২ ওভারে ১৭৫ রান তুলতে গুটিয়ে যায় যুবারা।

ইংল্যান্ডের হয়ে ৩টি করে উইকেট নিয়ে বাংলাদেশকে ধসিয়ে দিয়েছেন বাম্বার ও উডস। ১টি করে উইকেট নিয়ে তাতে সামিল হন পেনিংটন, টম স্ক্রিভেন ও লুক হোলমান।

Please follow and like us:
Previous ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচনের নির্দেশ
Next ঘরের ভেতর স্বামী-স্ত্রী ও দুই মেয়ের লাশ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply