সুযোগ পেলে জনগণ ভিআইপিগিরি ছুটিয়ে দেবে : আসিফ

সুযোগ পেলে জনগণ ভিআইপিগিরি ছুটিয়ে দেবে : আসিফ

ঢাকা ৭ ফেব্রুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি): রাজধানীতে অতি গুরুত্বপূর্ণ বা ভিআইপি এবং জরুরি সেবাদানকারী সংস্থার যানবাহনের জন্য আলাদা লেন করার যে প্রস্তাব এসেছে এর তীব্র সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও টক শো’র পরিচিত মুখ আসিফ নজরুল।

মঙ্গলবার তিনি তার ফেসবুক পেইজে লিখেছেন, ‘বহুদিন গালি দেই না কাউকে। কিন্তু ভিআইপি লেন-এর খবর শুনে কী যে গালাগালি করতে ইচ্ছে করছে! কী যে বিরক্ত লাগছে! ’

আসিফ নজরুল লিখেছেন, ‘এদেশের মানুষকে বোধহয় চেনে না এরা ঠিকমতো। সুযোগ পেলে ছুটিয়ে দেবে এসব ভিআইপি-গিরি!’

সম্প্রতি অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিসের মতো জরুরি সেবার যানবাহন এবং ভিআইপিদের চলাচলের জন্য রাজধানীর রাজপথে আলাদা লেইন করতে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে প্রস্তাব পাঠায় মন্ত্রিপরিষদ বিভাগ। আর সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে এই বিষয়টি নিশ্চিত করেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম।

জনাধিক্যের নগর ঢাকায় চলাচল এক বিড়ম্বনার নাম। সকাল থেকে গভীর রাত অবধি প্রায় প্রতিটি গুরুত্বপূর্ণ সড়কেই লেগে থাকে যানজট। ছুটির দিনগুলোতে যানজট কিছুটা কম থাকলেও বিড়ম্বনা থেকে পুরোপুরি মুক্ত নয় নগরবাসী।

এই অবস্থায় ভিআইপিদের জন্য সড়কে আলাদা লেন চালুর যৌক্তিকতার বিষয়ে জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘(আলাদা লেন) বিশেষ করে ইমার্জেন্সির জন্য, ভিআইপিরা অত বেশি ইম্পর্ট্যান্ট না। অ্যাম্বুলেন্সে যে লোকটা মারা যাচ্ছে, এছাড়া ফায়ার সার্ভিস, অ্যাক্সেস পায় না- এসব ইমার্জেন্সি সার্ভিস। পুলিশেরও (দ্রুত যাওয়ার) দরকার হয় অনেক সময়।’

Share Button
Previous বিশ্বের সবচেয়ে শক্তিশালী রকেটের মহাকাশ-যাত্রা শুরু
Next সশস্ত্র বাহিনী আজ অনেক বেশি উন্নত ও দক্ষ: প্রধানমন্ত্রী

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply