আইসিসির বর্ষসেরা দলে নেই কোনো বাংলাদেশী

আইসিসির বর্ষসেরা দলে নেই কোনো বাংলাদেশী

 

২৬ ফেব্রুয়ারি ২০১৮ (গ্লোবটুডেবিডি):  বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসি ২০১৭ সালের সেরা টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করেছে। এতে জায়গা পেয়েছেন আফগানিস্তানের তরুণ অফ-স্পিনার রশিদ খান ও পাকিস্তানের পেসার হাসান আলি। তবে এতে জায়গা পাননি কোনো বাংলাদেশী ক্রিকেটার।

২০১৬’র ২১ সেপ্টেম্বর থেকে ৩১ ডিসেম্বর ২০১৭ সাল পর্যন্ত পারফরম্যান্স বিবেচনা করে এই দল নির্বাচন করেছে আইসিসি। টেস্ট ও ওয়ানডে দুই দলেরই অধিনায়ক নির্বাচিত হয়েছেন ভারতের বিরাট কোহলি।

ওয়ানডে দলে রশিদ খান ছাড়াও আছেন পাকিস্তানের হাসান আলি ও বাবর আজম। সবচেয়ে বেশি তিনজন করে ক্রিকেটার আছেন ভারতের। দু’জন আছেন দক্ষিণ আফ্রিকার। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ডের একজন করে জায়গা পেয়েছেন এই দলে।

এছাড়া টেস্ট একাদশে সবচেয়ে বেশি খেলোয়াড় জায়গা পেয়েছেন ভারত, অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকার। তিন দলেরই তিনজন করে জায়গা পেয়েছেন একাদশে। দু’জন ইংল্যান্ডের। পাকিস্তান ও আফগানিস্তানের কোনো খেলোয়াড় নেই।

ওয়ানডে-টেস্ট দুই দলেই আছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার, ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি, দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক এবং ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

বর্ষসেরা ওয়ানডে দল : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), বাবর আজম (পাকিস্তান), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), বেন স্টোকস (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), হাসান আলি (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান) এবং জাসপ্রিত বুমরাহ (ভারত)।

বর্ষসেরা টেস্ট দল : ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পূজারা (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা) এবং জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

Please follow and like us:
Previous তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়ক সরফরাজ !
Next বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেল ‘স্বপ্নজাল’

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply