কবে বন্ধ কোন শপিং মল

কবে বন্ধ কোন শপিং মল

ঢাকা ১৩ মার্চ ২০১৮ (গ্লোবটুডেবিডি): রাজধানীর নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট ও বিপণিবিতান এলাকাভিত্তিক আলাদা আলাদা দিন বন্ধ থাকে। প্রতি সপ্তাহে এক দিন পূর্ণ দিবস ও আরেক দিন অর্ধদিবস (বেলা ২টা পর্যন্ত) বন্ধ থাকছে দোকানপাট। লিখেছেন সুমনা শারমিন

এলাকাভিত্তিক কবে কোন বিপণিবিতান বন্ধ থাকে তা জানা না থাকলে পরিবার-পরিজন নিয়ে কেনাকাটায় বের হয়ে যে কেউ পড়তে হতে পারেন ঝামেলায়। তাই জেনে রাখুন কোন বিপণিবিতান কবে বন্ধ থাকছে। সব বিপণিবিতান রাত ৮টার মধ্যে বন্ধ করতে হয়।
যারা শপিং করতে ভালোবাসেন তাদের সুবিধার জন্য কবে কোন শপিং মল বা মার্কেট বন্ধ থাকে তা বিস্তারিতদেয়া হলো- পুরান ঢাকার শপিং কমপ্লেক্সগুলো সপ্তাহের শুক্রবার পূর্ণ দিবস এবং শনিবার দিনের প্রথম অর্ধ দিবস বন্ধ থাকে। রামপুরা, বনশ্রী, খিলগাঁও, যাত্রাবাড়ী, মিরপুর, আগারগাঁও, গুলশান, বনানী, মহাখালী, তেজগাঁও এলাকার শপিং কমপ্লেক্সগুলো রোববার পূর্ণ দিবস ও সোমবার দিনের প্রথম অর্ধ দিবস বন্ধ থাকে। নিউ মার্কেট ও ধানমন্ডি এলাকার মার্কেটগুলো মঙ্গলবার পূর্ণ দিবস ও বুধবার দিনের প্রথম অর্ধ দিবস বন্ধ থাকে। উত্তরা এলাকার মার্কেটগুলো বুধবার পূর্ণ দিবস এবং বৃহস্পতিবার দিনের প্রথম অর্ধ দিবস বন্ধ থাকে।

রোববার পুরোদিন ও সোমবার অর্ধেক দিন বন্ধ
এসকল এলাকার মার্কেটগুলো রোববার পুরোদিন ও সোমবার অর্ধেক দিন বন্ধ থাকে। উল্লেখ্য, মার্কেটগুলোর মধ্যে রয়েছে- বিসিএস কম্পিউটার সিটি, পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসী পল্লী, ইব্রাহীমপুর বাজার, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১ ও ২, গুলশান পিংক সিটি।
মোল্লা টাওয়ার, আল-আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি করপোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোড়ান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা-মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

মঙ্গলবার পুরোদিন ও বুধবার অর্ধেক দিন বন্ধ
বসুন্ধরা সিটি, মোতালেব প্লাজা, ইস্টার্ন প্লাজা, সেজান পয়েন্ট, নিউ মার্কেট, চাঁদনী চক, চন্দ্রিমা মার্কেট, গাউসিয়া, ধানমন্ডি হকার্স, বদরুদ্দোজা মার্কেট, প্রিয়াঙ্গন শপিং সেন্টার, গাউসুল আজম মার্কেট, রাইফেলস স্কয়ার, অর্কিড পয়েন্ট, ক্যাপিটাল মার্কেট, ধানমন্ডি প্লাজা, মেট্রো শপিংমল, প্রিন্স প্লাজা, রাপা প্লাজা, আনাম র‌্যাংগস প্লাজা ও কাওরান বাজার ডিআইটি মার্কেট।

বুধবার পুরোদিন ও বৃহস্পতিবার অর্ধেক দিন বন্ধ
যমুনা ফিউচার পার্ক, নুরুন্নবী সুপার মার্কেট, পাবলিক ওয়ার্কস সেন্টার, ইউনিটি প্লাজা, ইউনাইটেড প্লাজা, কুশাল সেন্টার, এবি সুপার মার্কেট, আমির কমপ্লেক্স ও মাসকট প্লাজা।

বৃহস্পতিবার পুরোদিন ও শুক্রবার অর্ধেক দিন বন্ধ
মোহাম্মাদপুর টাউনহল মার্কেট, কৃষি মার্কেট, আড়ং, বিআরটিসি মার্কেট, শ্যামলী হল মার্কেট, মুক্তিযোদ্ধা সুপার মার্কেট, মাজার করপোরেট মার্কেট, মুক্তবাংলা শপিং কমপ্লেক্স, শাহ্ আলী সুপার মার্কেট ও মিরপুর স্টেডিয়াম মার্কেট।
মৌচাক মার্কেট, আনারকলি মার্কেট, আয়েশা শপিং কমপ্লেক্স, কর্ণফুলি গার্ডেন সিটি, কনকর্ড টুইংটাওয়ার, ইস্টার্ন প্লাস, সিটি হার্ট, জোনাকি সুপার মার্কেট, গাজী ভবন, পল্টন সুপার মার্কেট, স্টেডিয়াম মারকেট-১ ও ২, গুলিস্থান কমপ্লেক্স, রমনা ভবন, খদ্দর মার্কেট, পীর ইয়ামেনি মার্কেট, বাইতুল মোকাররম মার্কেট, আজিজ কো-অপারেটিভ মার্কেট ও সাকুরা মার্কেট।

শুক্রবার পুরোদিন ও শনিবার অর্ধেক দিন বন্ধ
আজিমপুর সুপার মার্কেট, গুলিস্থান হকার্স মার্কেট, ফরাশগঞ্জ টিম্বার মার্কেট, শ্যামবাজার পাইকারি দোকান, সামাদ সুপার মার্কেট, রহমানিয়া সুপার মার্কেট, ইদ্রিস সুপার মার্কেট, দয়াগঞ্জ বাজার, ধূপখোলা মাঠ বাজার, চকবাজার, বাবুবাজার, নয়াবাজার, কাপ্তানবাজার, রাজধানী সুপার মার্কেট, দয়াগঞ্জ সিটি করপোরেশন মার্কেট, ইসলামপুর কাপড়ের দোকান, ছোট কাটারা, বড় কাটারা হোলসেল মার্কেট, শরিফ ম্যানসন, ফুলবাড়িয়া মার্কেট ও সান্দ্রা সুপার মার্কেট।

Share Button
Previous কাশি হলে যা খাবেন না
Next রোকসানা, ফারিয়া, তামান্নার পর প্রিথুলা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply