বরিশালে সাংবাদিকেকে হাতকড়া পরিয়ে পেটালো পুলিশ !

বরিশালে সাংবাদিকেকে হাতকড়া পরিয়ে পেটালো পুলিশ !

বরিশাল ১৪ মার্চ ২০১৮ (গ্লোবটুডেবিডি):  বরিশালে বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের ক্যামেরাম্যানকে হাতকড়া পরিয়ে দফায় দফায় পিটিয়েছে পুলিশ। মঙ্গলবার দুপুরে নগরীর দক্ষিণ চকবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। নির্যাতনের পর তাকে ধরে নিয়ে যাওয়া হয় ডিবি কার্যালয়ে।

এ ঘটনায় বরিশাল মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) শাখার ৮ সদস্যকে সাময়িক প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ।

নির্যাতনের শিকার ডিবিসি নিউজ এর ক্যামেরাম্যান সুমন হাসানকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন সুমন জানান, দুপুরে দক্ষিণ চকবাজার বিউটি হল সংলগ্ন একটি বাসায় মাদক বিরোধী অভিযান চালায় ডিবি পুলিশের একটি টিম। সেখানে অবস্থানরত সুমন অভিযানের কারণ জানতে চাইলে টিমের সদস্য এসআই আবুল বাশার, সাইফুল, মাসুদ ও আলতাফসহ কয়েকজন তার উপর চড়াও হয়।

এসময় সে সাংবাদিক পরিচয় দিলে তাকে গালমন্দ শুরু করে ডিবি সদস্যরা। এ ঘটনার প্রতিবাদ জানালে তাকে মারধরের পর জোরপূর্বক গাড়িতে তোলার চেষ্টা করে। তবে সে গাড়িতে উঠতে না চাইলে তাকে দ্বিতীয় দফায় মারধর করে তার অণ্ডকোষ চেপে ধরে ডিবি সদস্যরা। এতে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে তাকে ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে হাতকড়া পরিয়ে কয়েক দফা পেটানো হয়।

এ ঘটনার খবর পেয়ে কর্মরত সাংবাদিকরা ডিবি কার্যালয়ে ছুটে গেলে সুমনকে ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ। পুলিশের এমন আচরণে দু:খ প্রকাশ করে উপ-কমিশনার গোলাম রউফ জানান, তাৎক্ষনিক ওই টিমের ৮ সদস্যকে ক্লোজড করা হয়ছে। তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

Share Button
Previous আর আলোচনা নয়, এবার দেখা হবে রাজপথে: ফখরুল
Next পদার্থবিজ্ঞানী স্টিফেন হকিং মারা গেছেন

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply