শুরু হল মেঘে ঢাকা শহর

শুরু হল মেঘে ঢাকা শহর

১৪ মার্চ ২০১৮ (গ্লোবটুডেবিডি): একসঙ্গে একঝাঁক তারকা অভিনয় করছেন ‘মেঘে ঢাকা শহর’ নামের একটি ধারাবাহিক নাটকে।

প্রতিশ্রুতিশীল নাট্যকার রুদ্র মাহফুজ রচিত এ নাটকের গল্পে দেখা যাবে, ঢাকার নাগরিক কোলাহলে নিত্যদিনই বাড়ছে নানা মানুষের আনাগোনা। গ্রাম ছেড়ে জীবনের ও জীবিকার প্রয়োজনে মানুষ ছুটছে ঢাকার দিকে।

যৌথ পরিবারগুলো ভেঙে হয়ে যাচ্ছে টুকরো টুকরো। এর মাঝে ব্যতিক্রম রশীদ সাহেবের পরিবার। পুরো একটি শহরের নানা ঘটনা যেন এ পরিবারের নিত্যদিনকার ঘটনার সঙ্গে বিভিন্নভাবে জড়িয়ে থাকে।

রশীদ সাহেব কিছুটা ভাবুক প্রকৃতির ও একই সঙ্গে খিটখিটে স্বভাবের। নিজের মতে অমিল কারও মাঝে দেখলে তিনি বিরক্ত হন এবং ক্ষেপে যান। রোকসানা বেগম রশীদ সাহবের স্ত্রী। পুরো পরিবারটিকে তিনিই আগলে রাখেন।

এ পরিবার ঘিরেই আবর্তিত হবে নাটক ‘মেঘে ঢাকা শহর’। রচয়িতা জানান, জীবনের হাসি-কান্না, আনন্দ-বেদনার পাশাপাশি আদর্শের বিচ্যুতি এবং স্বপ্নের বুনন নিয়ে এগিয়ে যাওয়া গুটিকয়েক মানুষের গল্প এটি।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, আবুল হায়াৎ, ডলি জহুর, ডা. এনামুল হক, শম্পা রেজা, অপূর্ব, ঊর্মিলা, সাজু খাদেম, নাঈম, তানিয়া হোসেন, জর্জ, নাসিম, বাঁধন, ডা. এজাজ, তানভীর, সামিয়া সাঈদ, কাজী উজ্জ্বল, মুকুল সিরাজ, মৌরি সেলিম, তিথি কবির, তানিন তানহা প্রমুখ। নাটকটি গতকাল থেকে এটিএন বাংলায় প্রচার শুরু হয়েছে।

Share Button
Previous মায়ের দুধের উপকারিতা
Next লা রিভে বসন্ত-গ্রীষ্মের বর্ণিল পোশাক

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply