বিএনপিবিহীন নীলনকশার নির্বাচন বাস্তবায়ন হবে না: মওদুদ

বিএনপিবিহীন নীলনকশার নির্বাচন বাস্তবায়ন হবে না: মওদুদ

ঢাকা ১৭ মার্চ ২০১৮ (গ্লোবটুডেবিডি): বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার আবারও বিরোধী দল বা মতবিহীন নির্বাচনের নীলনকশা করছে। তবে বিএনপিবিহীন নীলনকশার নির্বাচন বাংলাদেশের মাটিতে হতে দেয়া হবে না। এই নীলনকশা সরকার বাস্তবায়ন করতে পারবে না।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘দেশমাতার কারাবাস দীর্ঘায়িত করার সরকারি ষড়যন্ত্র বন্ধ ও সকল রাজবন্দির অনতিবিলম্বে মুক্তির দাবি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নাগরিক অধিকার আন্দোলন ফোরাম এই আলোচনাসভার আয়োজন করে।

মওদুদ বলেন, সরকার চাইছে এককভাবে ভোট করার এমন একটি পরিস্থিতি সৃষ্টি করতে যাতে কোনো দল আর নির্বাচনে না আসে। তাহলে ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচন করতে পারবে। আর সেটি আওয়ামী লীগ আজকে অনেকটা খোলামেলাভাবে বলেই দিয়েছে।

‘নির্বাচনের বিজয় আনুষ্ঠানিকতা বাকি মাত্র’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, তারা মনে করে, তাদের নীলনকশা অনুযায়ী নির্বাচন সম্পূর্ণ হয়ে গেছে। বাকি শুধু আনুষ্ঠানিকতা। এখন শুধু গেজেট নোটিফিকেশন এবং শপথ গ্রহণ হবে। তো করে নেন? আগামী ডিসেম্বর মাস পর্যন্ত দরকার আছে বলে আমি মনে করি না।

নেতাকর্মীদের উদ্দেশে মওদুদ বলেন, বিশ্বে স্বৈরাচার সরকারের পতন যেভাবে হয়েছে বর্তমান সরকারেরও পতন একইভাবে হবে। এটা অবধারিত। এখন শুধু সময়ের ব্যাপার।

বিএনপির এ নেতা বলেন, দিন দিন খালেদা জিয়ার জনপ্রিয়তা বাড়বে। যেদিন তিনি কারাগার থেকে বের হবেন সেই দিন বাংলাদেশের মানুষ রাজপথে বের হয়ে আসবে। সেই জোয়ারে বাংলাদেশে আবার গণতন্ত্র ফিরে আসবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা নাছির উদ্দিন হাজারীর সভাপতিত্বে সভায় সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী, সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্যে দেন।

Share Button
Previous জাপা ক্ষমতায় এলে আ.লীগ-বিএনপি নিরাপদ থাকবে : এরশাদ
Next গরম মশলার গুণ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply