এটা বিচার বিভাগ দলীয়করণের প্রতিবাদ: জয়নুল-খোকন

এটা বিচার বিভাগ দলীয়করণের প্রতিবাদ: জয়নুল-খোকন

ঢাকা ২৪ মার্চ ২০১৮ (গ্লোবটুডেবিডি):  সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ২০১৮-১৯ সালের নির্বাচনে বিএনপি ও জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী ঐক্য প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে। সভাপতি পদে টানা দ্বিতীয় বারের মতো জয়ী হয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন। আর টানা ষষ্ঠবারের মতো সম্পাদক নির্বাচিত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন। ২০১৭-১৮ সালের নির্বাচনেরও ১৪ টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ আটটি পদে জয়ী হয় জাতীয়তাবাদী ঐক্য প্যানেল।

এ বিপুল বিজয় সম্পার্কে নবনির্বাচিত সভাপতি জয়নুল আবেদীন বলেন, দেশের মানুষ বিচার বিভাগের স্বাধীনা চায়। সরকার বিচার বিভাগকে কুক্ষিগত করার চেষ্টা করছে। সম্প্রতি সরকার বিচার বিভাগকে যেভাবে দলীয়করণ করছে, এ বিজয় তার প্রতিবাদ।

নবনির্বাচিত সম্পাদক ব্যারিস্টার এএম মাহমুব উদ্দিন খোকন বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় আন্তরিকভাবে কাজ করছি। আইনের শাসন প্রতিষ্ঠায় আইনজীবীরা কাজ করতে চায়। কিন্তু সরকার সেটি করতে দিচ্ছে না। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে গ্রেফতার করে সরকার ভুল করেছে, অন্যায় করেছে। আইনজীবীরা সে অন্যায়ের জবাব দিয়েছে বারের নির্বাচনের মাধ্যমে।

২০১৮-২০১৯ সেশনের নির্বাচনে ১৪টি পদের মধ্যে ১০টি পদে জয় পেয়েছে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য ‘নীল’ প্যানেল। অপর দিকে সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ‘সাদা’ প্যানেল একটি সহ-সম্পাদক ও তিনটি সদস্যসহ চারটি পদে জয়ী হয়েছে।

Please follow and like us:
Previous সৌদি আরবের আকাশে ইসরাইলগামী উড়োজাহাজ
Next সুস্বাস্থ্যে সাঁতারের ভূমিকা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply