ইউটিউব কার্যালয়ে বন্দুকধারীর হামলা, হতাহত ৫

ইউটিউব কার্যালয়ে বন্দুকধারীর হামলা, হতাহত ৫

৪ এপ্রিল ২০১৮ (গ্লোবটুডেবিডি): যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান ব্রুনোতে ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউবের প্রধান কার্যালয়ে হামলা চালিয়ে পরে আত্মহত্যা করেছেন এক বন্দুকধারী নারী। স্থানীয় সময়, মঙ্গলবার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে।

এ সময় একের পর এক গুলির শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। পুলিশের দাবি, এ হামলায় আহত চারজনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার পর ওই নারী নিজের বন্দুকের গুলিতে আত্মহত্যা করেন। ঘটনাস্থলটি ঘিরে রেখেছে পুলিশ।

ইউটিউবের মালিক প্রতিষ্ঠান গুগল ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, গোলাগুলির ঘটনায় তারা একটি তদন্ত শুরু করেছে। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। ইউটিউবের সদর দপ্তর ক্যালিফোর্নিয়ার সান ব্রুনোতে অবস্থিত। ঘটনাস্থল থেকে যেসব ভিডিও ফুটেজ পাওয়া গেছে তাতে দেখা যাচ্ছে, সান ব্রুনো কার্যালয়ে হঠাৎ করে গোলাগুলির শব্দ শোনার পর কর্মীরা পালাতে শুরু করেন। এরপর সদর দপ্তরের চারদিকে অবস্থান নেয় পুলিশ।

ইউটিউবের এই কার্যালয়ে প্রায় ১৭০০ কর্মী কাজ করেন। স্থানীয় টেলিভিশনে দেখা যায়, অনেকে বিভিন্ন ভবন থেকে মাথার ওপর হাত উঁচু করে বেরিয়ে আসছে। ইউটিউবের কার্যালয়ে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স যেতে দেখা গেছে। মানুষজনকে ওই এলাকা থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে পুলিশ। ভবন থেকে দ্রুত পালাতে গিয়েও অনেকে আহত হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের এনবিসি অবশ্য জানিয়েছে, পুলিশের গুলিতে হামলাকারী নারী ঘটনাস্থলে নিহত হয়েছেন। সান ব্রুনোর পুলিশ প্রধান এড বারবেরিনি জানান, সদর দপ্তরের ভবন থেকে সন্দেহভাজন হামলাকারী নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তার পরিচয় জানা যায়নি। এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমাদের ধারণা, নিজের আঘাতে নিহত নারীই হামলাকারী।’

তবে বার্তা সংস্থা এপি জানায়, সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতালে ভর্তি করা আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তার বয়স ৩৬ বছর। আহত ৩২ বছরের এক নারীর অবস্থাও খারাপ। আহত অন্যজনের বয়স ২৭ বছর। তবে আহতদের পরিচয় প্রকাশ করা হয়নি। আহতদের তাৎক্ষণিকভাবে তাদের অবস্থা সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

Share Button
Previous লরিতে প্রাইভেটকারের ধাক্কা, নবদম্পতি নিহত
Next কেন বিয়ের পরে নারীদের ওজন বাড়ে

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply