• ঢাকা
  • শুক্রবার, ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৬ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০১৮
সর্বশেষ আপডেট : ২৮ এপ্রিল, ২০১৮

তাবলিগ : ৬ মুরব্বি নিষিদ্ধ, সংকট সমাধান করবেন স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

ঢাকা ২৮ এপ্রিল ২০১৮ (গ্লোবটুডেবিডি):

ঢাকার কাকরাইল মসজিদে তাবলিগ জামাতের দুই গ্রুপের দ্বন্দ্বের জেরে হাতাহাতির ঘটনায় ছয় মুরব্বির ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এছাড়া শীর্ষ নেতাদের সঙ্গে আলোচনা করে তাবলিগ জামাতের চলমান সংকট সমাধান করবেন স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল। তবে তিনি বিদেশে থাকায় আপাতত তার জন্য অপেক্ষা করতে হবে।

শনিবার সকালে কাকরাইল মসজিদে তাবলিগ জামাতের দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়। এ ঘটনার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মসজিদ থেকে সবাইকে বের করে দেয়। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিতে মসজিদে একটি জরুরি সভা হয়।

সভা সূত্রে জানা গেছে, আগামী পয়লা মে পর্যন্ত সৈয়দ ওয়াসিফ, মাওলানা জুবায়ের, আব্দুল্লাহ মনছুর, ড. এরতেজা হাসান, ইঞ্জিনিয়ার মাহফুজ হান্নান ও ড. আজগরকে মসজিদে আসতে নিষেধ করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী দেশে আসার পর দুই গ্রুপের নেতাদের সঙ্গে হবে আলোচনা করে তাবলিগ জামাতের সংকট সমাধানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে সভা সূত্র জানিয়েছে।

সার্বিক পরিস্থিতির বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, মসজিদের স্বাভাবিক কর্যক্রম চলবে। তবে বাইরে থেকে কেউ মসজিদে এসে অবস্থান করতে পারবেন না। শুধু নামাজ আদায় করতে পারবেন।

গত বিশ্ব ইজতেমা থেকে দিল্লির মারকাজের মুরব্বি মাওলানা সাদপন্থী ও সাদবিরোধীদের মধ্যে বিরোধ চলছে। ওই সময় মাওলানা সাদকে ঘিরে দুই পক্ষের মধ্যে সংকট ঘনীভূত হয়। সে সময় দুটি পক্ষ একাধিকবার সংঘর্ষেও জড়ায়। বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মন্ত্রণালয়ে কয়েকবার বৈঠক করেও দুপক্ষকে সমঝোতায় আনতে পারেননি।

Share Button
[sharethis-inline-buttons]

আরও পড়ুন