কলকাতাকে গুঁড়িয়ে দিয়ে চারে মুম্বাই

কলকাতাকে গুঁড়িয়ে দিয়ে চারে মুম্বাই

১০ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): প্রথম আট ম্যাচে জয় মাত্র দুটি। আইপিএলের প্লে-অফ থেকে ছিটকে পড়ার শঙ্কাটা ভালোমতোই পেয়ে বসেছিল মুম্বাই ইন্ডিয়ান্সকে। এরপর কী দারুণভাবেই না ঘুরে দাঁড়াল বর্তমান চ্যাম্পিয়নরা, জিতল পরের তিন ম্যাচেই! কাল কলকাতা নাইট রাইডার্সকে ১০২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলে চার নম্বরে উঠে এসেছে রোহিত শর্মার দল।

ইডেন গার্ডেনকে যেন নিজেদের ঘরের মাঠ বানিয়ে ফেলেছে মুম্বাই! এই মাঠে যে কলকাতার বিপক্ষে তারা ১২ ম্যাচের ১০টিই জিতল। ‘হোম’ ও ‘অ্যাওয়ে’ মিলিয়ে কলকাতাকে হারাল টানা আট ম্যাচে। কলকাতা সবশেষ মুম্বাইকে হারিয়েছিল কবে? ১১২৮ দিন আগে!

কালও অবশ্য মুম্বাইয়ের একাদশে ছিলেন না মুস্তাফিজুর রহমান। মুম্বাইয়ের জয়ের নায়ক ইশান কিশান। তার মাত্র ২১ বলে ৬২ রানের বিস্ফোরক ইনিংসে ২০ ওভারে ৬ উইকেটে ২১০ রানের বড় পুঁজি গড়ে মুম্বাই। ৫ চার ও ৬ ছক্কায় ইনিংসটি সাজান উইকেটরক্ষক-ব্যাটসম্যান কিশান।

এ ছাড়া রোহিত শর্মা ও সূর্যকুমার যাদব সমান ৩৬, বেন কাটিং ৯ বলে ২৪ রানের ‘ক্যামি’ ইনিংস খেলে মুম্বাইকে রানের পাহাড়ে তোলেন। কলকাতার হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন স্পিনার পীযূষ চাওলা। তবে ৪ ওভারে তিনি দিয়েছেন ৪৮ রান!

বড় লক্ষ্য তাড়ায় শুরু থেকেই ধুঁকেছে কলকাতা। দ্বিতীয় বলেই আউট হয়ে ফিরে যান সুনীল নারিন। ৩২ রানের মধ্যে আরেক ওপেনার ক্রিস লিনকেও হারায় কলকাতা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৮.১ ওভারে ১০৮ রানেই গুটিয়ে যায় কলকাতার ইনিংস। লিন ও নিতিশ রানার ব্যাট থেকে আসে সমান ২১ রান। টম কুরান করেন ১৮।

১২ রানে ২ উইকেট নিয়ে মুম্বাইয়ের সেরা বোলার ক্রুনাল পান্ডিয়া। তার ভাই হার্দিক পান্ডিয়াও নিয়েছেন ২ উইকেট, ১৬ রান দিয়ে। একটি করে উইকেট পেয়েছেন মিচেল ম্যাকক্লেনাগান, জাসপ্রীত বুমরাহ, মায়াঙ্ক মারকান্দে ও বেন কাটিং। ম্যাচসেরা হয়েছেন কিশান।

১১ ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে এই আইপিএলে প্রথমবারের মতো চারে উঠেছে মুম্বাই। কলকাতা নেমে গেছে পাঁচ নম্বরে, ১১ ম্যাচে তাদেরও ১০ পয়েন্ট। তবে নেট রানরেটে এগিয়ে থেকে চারে আছে মুম্বাই। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে কিংস ইলেভেন পাঞ্জাব তিনে, ১৪ পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার কিংস দুইয়ে, আর ১৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে সানরাইজার্স হায়দরাবাদ।

Share Button
Previous বিজয়ের পর মাহাথির মোহাম্মদ এর বক্তব্য
Next গাইবেন সাবিনা ইয়াসমীন, নাচবেন অঞ্জনা

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply