জুভেন্টাসের টানা সপ্তম শিরোপা

জুভেন্টাসের টানা সপ্তম শিরোপা

১৪ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): শিরোপা নিশ্চিত করতে শেষ দুই ম্যাচে দরকার ছিল এক পয়েন্ট। কাল রোমার সঙ্গে গোলশূন্য করেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে গেল জুভেন্টাস। এক ম্যাচ বাকি থাকতেই সিরি ‘আ’ শিরোপা জিতল ‘তুরিনের ওল্ড লেডি’রা।

জুভেন্টাস এই নিয়ে টানা সপ্তম ও সব মিলিয়ে রেকর্ড ৩৪তম বারের মতো সিরি ‘আ’ শিরোপা জিতল। সেই সঙ্গে টানা চতুর্থবারের মতো জিতল ঘরোয়া ‘ডাবল’। চারটিই কোচ মাসিমিলিয়ানো আলেগ্রির প্রথম চার মৌসুমে। গত সপ্তাহে এসি মিলানকে ৪-০ গোলে হারিয়ে ইতালিয়ান কাপ শিরোপা ঘরে তোলে তারা।

ঘরের মাঠের ম্যাচের প্রথমার্ধে আধিপত্য ছিল রোমার। কিন্তু জিয়ানলুইজি বুফনকে ছাড়া খেলতে নামা জুভেন্টাসের বিপক্ষে গোলের ভালো সুযোগ তৈরি করতে পারেনি তারা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রোমার রাদজা নাইনগোলান। বাকি সময়ে ১০ জন নিয়ে খেলা রোমার বিপক্ষে গোল পায়নি জুভেন্টাসও। তবে শিরোপা নিশ্চিত করতে ড্রই যথেষ্ট ছিল।

দ্বিতীয় স্থানে থাকা নাপোলি কাল সাম্পদরিয়াকে হারিয়েছে ২-০ গোলে। কিন্তু জুভেন্টাসকে তারা আর টপকাতে পারছে না। ৩৭ ম্যাচে জুভেন্টাসের ৯২ পয়েন্ট, নাপোলির ৮৮ পয়েন্ট। লিগের বাকি আর এক ম্যাচ।

Share Button
Previous কোটার বিষয়ে প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখা উচিত: কাদের
Next যুক্তরাষ্ট্র না থাকলেও চুক্তিতে থাকবে ইরান

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply