বুধবারে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক

বুধবারে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক

ঢাকা ১৬ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): আজ বুধবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে রোজা শুরু হবে বৃহস্পতিবার থেকে। চাঁদ দেখা না গেলে হিজরী শাবান মাস ৩০ দিন পূর্ণ করে শুক্রবার থেকে শুরু হবে রমজান মাস।

মঙ্গলবার ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে সিদ্ধান্ত নিতে বুধবার বাদ মাগরিব জাতীয় চাঁদ দেখা কমিটি বৈঠকে বসবে। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অবস্থিত ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বাংলাদেশের আকাশে কোথাও ১৪৩৯ হিজরি সনের পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন নম্বরে অথবা ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১ ফ্যাক্স নম্বরে জানানোর জন্য অনুরোধ জানানো হয়েছে।

 

সারা দেশে একই পদ্ধতিতে তারাবীহ্ পড়ার আহ্বান : পবিত্র রমজান মাসে সারা দেশে সব মসজিদে একই পদ্ধতিতে খতম তারাবীহ্ পড়ার জন্য মসজিদের খতিব-ইমাম, মসজিদ কমিটি, মুসলিসহ সবার প্রতি আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। এজন্য রমজানের প্রথম ৬ দিনে দেড় পারা হিসেবে ৯ পারা এবং বাকি ২১ দিনে ১ পারা হিসাবে ২১ পারা তিলাওয়াত করে ২৭ রমজান রাতে অর্থাৎ পবিত্র লাইলাতুল কদরে রাতে কুরআন খতম করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

দেশবরেণ্য আলেম-ওলামা, পীর-মাশায়েখ ও খতীব-ইমামরা এ পদ্ধতিতে খতম তারাবীহ্ পড়ার পক্ষে অভিমত দিয়েছেন বলেও ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে জানানো হয়।

Share Button
Previous অবশেষে খালেদার জামিন বহাল থাকলো আপিল বিভাগে
Next মুক্তির পর রাজপ্রাসাদে আনোয়ার ইব্রাহিম

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply