গ্রিজমানের জোড়া গোলে শিরোপা অ্যাটলেটিকোর

গ্রিজমানের জোড়া গোলে শিরোপা অ্যাটলেটিকোর

১৭ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): উয়েফা ইউরোপা লিগের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের সামনে পাত্তাই পায়নি অলিম্পিক মার্শেই। আঁতোয়ান গ্রিজমানের জোড়া গোলে ফরাসি ক্লাবটিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা জিতেছে দিয়েগো সিমিওনের দল।

শেষ নয় বছরে এ নিয়ে তৃতীয়বারের মতো ইউরোপের দ্বিতীয় সেরা এই প্রতিযোগিতার শিরোপা জিতল অ্যাটলেটিকো মাদ্রিদ। এর আগে ২০১০ ও ২০১২ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

ফ্রান্সের লিওঁতে বুধবার রাতের ফাইনালে ম্যাচের ২১ মিনিটে প্রতিপক্ষের ভুলে এগিয়ে যায় অ্যাটলেটিকো। ডি-বক্সের সামনে গোলরক্ষকের পাস নিয়ন্ত্রণে নিতে ব্যর্থ হন মার্শেইয়ের মিডফিল্ডার আন্দ্রে জাম্বো। গাবি বল পেয়ে বাড়ান গ্রিজমানকে। নিচু শটে বল জালে জড়িয়ে দেন ফরাসি এই ফরোয়ার্ড।

ম্যাচের আগে চোট শঙ্কা ছিল মার্শেইয়ের অধিনায়ক দিমিত্রি পায়েটের। তিনি খেলতে পেরেছেন মাত্র ৩০ মিনিট। তার মাঠ ছাড়ায় বড় ধাক্কাই খায় মার্শেই। বিশ্বকাপে ফ্রান্সের হয়ে তার খেলাও শঙ্কায় পড়ে গেল।

প্রথমার্ধে আর কোনো গোল হয়নি। দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন গ্রিজমান। অ্যাটলেটিকো এগিয়ে যায় ২-০ গোলে। কোকের পাস থেকে বল পেয়ে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠান গ্রিজমান।

দুই গোলে পিছিয়ে পড়ার পর অনেকটাই খেই হারিয়ে ফেলে মার্শেই। তারা তাই ঘুরে দাঁড়াতে পারেনি। উল্টো ৮৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করার পাশাপাশি অ্যাটলেটিকোর শিরোপা নিশ্চিত করেন গাবি।

শেষ দিকে বদলি হিসেবে নামা ফার্নান্দো তোরেস অ্যাটলেটিকোর হয়ে এই প্রথম বড় কোনো শিরোপা জিতলেন। এই মৌসুম শেষে শৈশবের ক্লাবটি থেকে বিদায় নেবেন স্প্যানিশ এই তারকা ফরোয়ার্ড।
আর তার শৈশবের ক্লাবটিকে যিনি অন্য উচ্চতায় নিয়ে গেছেন, সেই দিয়েগো সিমিওনে নিষেধাজ্ঞার কারণে ডাগআউটে ছিলেন না। খেলা দেখেছেন ভিআইপি বক্স থেকে। তবে ম্যাচ শেষে নেমে আসেন মাঠে, যোগ দেন দলের শিরোপা উৎসবে।

Share Button
Previous আগামী ৫ জুন শুরু হচ্ছে বাজেট অধিবেশন
Next রাজশাহীতে 'বন্দুকযুদ্ধে' মাদক ব্যবসায়ী নিহত

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply