বিশ্ব একাদশে নেই সাকিব!

বিশ্ব একাদশে নেই সাকিব!

ঢাকা ১৭ মে ২০১৮  (গ্লোবটুডেবিডি) : লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্ব একাদশের হয়ে অংশ নেয়ার কথা ছিল সাকিব আল হাসানের। তবে সেখান থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-২০ অধিনায়ক। ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়ালেও আসল কারণ কী? জানতে চান তাঁর ভক্তরা।

আইসিসি বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ব্যক্তিগত কারণে বিশ্ব একাদশে খেলবেন না সাকিব।

তবে কারণটা পুরোপুরি ব্যক্তিগত নয়। কিছুটা জাতীয় স্বার্থেও। সাকিব জানিয়েছেন, আফগানিস্তান সিরিজে নিজের সেরাটা দিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সাকিব বলেন, ‘আফগানিস্তান সিরিজ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এই সিরিজে সেরা অবস্থায় থাকতে চাই, যেন পারফর্ম করতে কোনো সমস্যায় পড়তে না হয়। তা ছাড়া বাংলাদেশের খেলাও তো ভারতেই। আমার জন্য ভালো হবে আমি যদি কয়েক দিন বিশ্রাম নিয়ে তারপর খেলতে পারি।’

এদিকে বিশ্ব একাদশে সাকিব না খেললেও ড্যাশিং ওপেনার তামিম ইকবাল যথারীতি খেলবেন।

এই একাদশে যুক্ত করা হয়েছে নেপালের ১৭ বছর বয়সী স্পিনার সন্দ্বীপ লামিচানেকে। একাদশে রয়েছেন শহিদ আফ্রিদি, দিনেশ কার্তিক, রশিদ খান, মিচেল ম্যাকক্লেনঘান, শোয়েব মালিক, হার্দিক পান্ডিয়া, থিসারা পেরেরা, লুক রনকি। অধিনায়কত্ব করবেন ইয়ান মর্গান।

একাদশে সাকিবের বদলি হিসেবে এখনো কারো নাম ঘোষণা করা হয়নি।

আগামী ৩১ মে লর্ডসে ম্যাচটি অনুষ্ঠিত হবে। মূলত ক্যারিবিয়ান অঞ্চলে ঝড়ে ক্ষতিগ্রস্ত স্টেডিয়ামগুলোর মেরামতের জন্য অর্থ সাহায্যের জন্যই এ ম্যাচের আয়োজন করেছে আইসিসি।

প্রীতি ম্যাচের ওয়েস্ট ইন্ডিজ দল : ক্রিস গেইল, এভিন লুইস, আন্দ্রে ফ্লেচার, মারলন স্যামুয়েলস, দিনেশ রামদিন, কার্লস ব্রাথওয়েট (অধিনায়ক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বদ্রি, রোভম্যান পাওয়েল, কেস্রিক উইলিয়ামস, রিয়াদ এমরিট, অ্যাসলে নার্স, কিমো পল।

বিশ্ব একাদশ : তামিম ইকবাল (বাংলাদেশ), শহিদ আফ্রিদি, শোয়েব মালিক (পাকিস্তান), ইয়ন মরগান (ইংল্যান্ড, অধিনায়ক), লুক রনকি, মিচেল ম্যাকক্লেনঘা (নিউজিল্যান্ড), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া (ভারত), থিসারা পেরেরা (শ্রীলঙ্কা), রশিদ খান (আফগানিস্তান) ও সন্দীপ লামিচানে (নেপাল)।

নিজস্ব প্রতিবেদক

Share Button
Previous গণতন্ত্র আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে : শেখ হাসিনা
Next গুজব ছড়ানোয় ঢাবির ২৫ শিক্ষার্থীকে শোকজ

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply