রোনালদোকে ছাড়িয়ে শীর্ষে মেসি

রোনালদোকে ছাড়িয়ে শীর্ষে মেসি

২১ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): রোববার রাতে গোল্ডেন শু অ্যাওয়ার্ড পেয়েছেন বার্সেলোনার ফরোয়ার্ড লিওনেল মেসি। পুরো মৌসুমে দারুণ ফুটবল উপহার দেওয়ায় এ পুরস্কার পেয়েছেন মেসি।

ইউরোপিয়ান লিগে সর্বোচ্চ গোলদাতার এই পুরস্কার সবচেয়ে বেশি জয়ের (৪ বার) তালিকায় ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন বার্সেলোনা ফরোয়ার্ড। পঞ্চম গোল্ডেন শু জিতে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন তারকা। ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেষ্টার ইউনাইটেডের হয়ে একবার এবং রিয়াল মাদ্রিদের হয়ে তিনবার এ ট্রফি পেয়েছেন। আর মেসি পাঁচবারই জিতেছেন বার্সেলোনার জার্সিতে।

স্প্যানিশ লিগে এই মৌসুমে মেসি মোট ৩৪ গোল করেছেন। ৩৪ গোলে মেসির পয়েন্ট ৬৮। অন্যদিকে লিভারপুল স্টার মোহাম্মদ সালাহর ৩২ গোলে পয়েন্ট ৬৪। রোববার শেষ ম্যাচে গোল না পেলেও মেসির হাতে পুরস্কার উঠছে তা বোঝাই যাচ্ছিল।

এদিকে গোল্ডেন শু জেতার পাশাপাশি টানা দ্বিতীয়বার এবং মোট পঞ্চমবার পিচিচি ট্রফি জিতেছেন ফুটবল জাদুকর মেসি। গত মৌসুমে  এ ট্রফি জেতার আগে ২০০৯-১০, ২০১১-১২, ২০১২-১৩ মৌসুমেও এ ট্রফি জিতেছিলেন।

লিগে এবার মেসির থেকে পিছিয়ে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। লা লিগায় রোনালদোর বাজে ফর্মে পুড়েছে রিয়াল মাদ্রিদ। মাত্র ২৬ গোল করেছেন। আর রিয়াল মাদ্রিদ তিনে থেকে লিগ শেষ করেছে।

Share Button
Previous ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট
Next মাদকবিরোধী অভিযান : ‘বন্দুকযুদ্ধে’ এক রাতেই নিহত ৮

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply