কারাগারে পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন: রিজভী

কারাগারে পোকামাকড়ের দংশনে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন: রিজভী

ঢাকা ২৩ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি):

ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে বন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া পোকামাকড়ের দংশনে অসুস্থ হয়ে পড়েছেন বলে জানিয়েছে বিএনপি।

বুধবার বেলা ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কথা জানিয়ে বলেন, খালেদা জিয়াকে তিলে তিলে শেষ করে দেয়াই সরকারের উদ্দেশ্য।

তিনি বলেন, গতকাল মঙ্গলবার পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন তার নিকটাত্মীয়রা। কারাগারে দেশনেত্রীর কক্ষটি বসবাসের অযোগ্য। অসংখ্য পোকামাকড় রয়েছে সেখানে। এসব পোকামাকড়ের দংশনে তিনি আরও বেশি অসুস্থ হয়ে পড়েছেন।

খালেদা জিয়া কারাগারে গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন জানিয়ে রিজভী বলেন, খালেদা জিয়ার ঘাড়ে প্রচণ্ড ব্যথা। এ কারণে তার বাম হাতটা শক্ত হয়ে যায়। এ ছাড়া তার দুই পা ভারী ও ফুলে উঠেছে। কিছু দিন আগে তার চোখে অস্ত্রোপচার হয়েছে। চোখ দুটো সারাক্ষণ জ্বালাপোড়া করে। দেয়াল থেকে ঝরেপড়া সিমেন্ট ও বালির কারণে চোখের অবস্থা আরও খারাপ হচ্ছে। ব্যথায় চোখ সবসময় লাল হয়ে থাকে।’

বিএনপির মুখপাত্র অভিযোগ করেন, ‘বারবার দাবি করার পরও তাকে সুচিকিৎসা দেয়া হচ্ছে না। খালেদা জিয়াকে দুঃসহ জীবনযাপনে বাধ্য করে তিলে তিলে তার জীবন বিপন্ন করে তোলাই সরকারের মুখ্য উদ্দেশ্য।’

সংবাদ সম্মেলনে চলমান মাদকবিরোধী অভিযানকালে প্রাণহানি নিয়েও মন্তব্য করেন রিজভী আহমেদ। তিনি অভিযোগ করেন, ক্ষমতাসীনদের পৃষ্ঠপোষকতায় সারা দেশে মাদক বিস্তার করেছে। সরকারের ছত্রছায়ায় গড়ফাদাররা অন্তরালেই রয়ে যাচ্ছে। কিন্তু মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ারে মানুষ হত্যা করা হচ্ছে।

রিজভী আরও বলেন, ‘প্রকৃত বড় বড় মাদক ডিলাররা অন্তরালে থেকে যাচ্ছে কীভাবে? প্রভাবশালী মন্ত্রীদের বাড়িতে তাঁরা দেখা-সাক্ষাৎ করছেন। চারদিকে গভীর সংশয় দেখা দিয়েছে সরকারি এই মাদকবিরোধী অভিযান নিয়ে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদফতর সম্পাদক মো: মুনির হোসেন, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

Share Button
Previous শিগগিরই এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে নেয়া হবে : প্রধানমন্ত্রী
Next সালমাদের টি-২০ বিশ্বকাপ বাছাই শুরু ৭ জুলাই

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply