তিন দিন লাগলো জব্দ করা টাকা গুনতে !

তিন দিন লাগলো জব্দ করা টাকা গুনতে !

২৩ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): মালয়েশিয়ার সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী নাজিব রাজাকের কয়েকটি অ্যাপার্টমেন্ট ও প্রতিষ্ঠান থেকে লাগেজ ভর্তি যে নগদ অর্থ উদ্ধার করেছে দেশটির পুলিশ, সেগুলো গণনা শেষ হয়েছে। পুলিশ জানিয়েছে, জব্দকৃত নগদ অর্থের পরিমাণ ১২ কোটি মালয়েশিয়ান রিঙ্গিত।
গত সপ্তাহে নাজিব রাজাকের সংশ্লিষ্ট কয়েকটি প্রতিষ্ঠানে একযোগে অভিযান চালায় পুলিশ। তিনটি অ্যাপার্টমেন্টে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা, গয়না এবং দামি হ্যান্ডব্যাগ জব্দ করে পুলিশ। পুলিশ জানায়, অভিযানে তারা ২৮৪টি বাক্সভর্তি বিভিন্ন ব্র্যান্ডের মহিলাদের ব্যবহৃত দামি হ্যান্ডব্যাগ, ৭২ ব্যাগ ভর্তি গয়না ও দামি ঘড়ি এবং বিপুল রিংগিত ও মার্কিন ডলার জব্দ করেছে। প্রাথমিকভাবে নাজিব রাজাকের জব্দকৃত অর্থ ও ধন-রত্নের আনুমানিক মূল্য ৮০ কোটি মার্কিন ডলার হতে পারে বলে ধারণা করেছিলো পুলিশ।

বুধবার দেশটির পুলিশ জানিয়েছে, তার ব্যাংক কর্মকর্তাদের সহায়তায় লাগেজ ও ব্যাগ ভর্তি নগদ অর্থ গোনা শেষ করেছে। কমার্শিয়াল ক্রাইম ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের(সিসিআইডি) একজন কর্মকর্তা জানান, সোমবার অর্থ গণনা শুরু হয়, যা বুধবার শেষ হয়েছে। কাজটি যথাযথভাবে সম্পন্ন করা নিশ্চিত করতে তদন্ত কর্মকর্তারা পর্যাপ্ত সময় নিয়েছেন। ওই কর্মকর্তা বলেন, ‘কেন্দ্রিয় ব্যাংক ও পুলিশের কর্মকর্তারা মিলে প্রায় ত্রিশ ব্যাগ নগদ অর্থ গোনা শেষ করেছে। সব মিলে হয়েছে ১২ কোটি রিঙ্গিত।’ তবে জব্দকৃত গহণা ও অন্যান্য ধন-রত্নের পরিমাণ সম্পর্কে এখনো কিছু জানানো হয়নি মালয় পুলিশের পক্ষ থেকে।পুলিশ অভিযানে এই বিপুল ধন-রত্ন খুঁজে পাওয়ার পর নাজিব রাজাক বলেছিলেন, নির্বাচনের সময় তার জোট বারিসন ন্যাশনালের তহবিলে বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের সহায়তার অর্থ এগুলো। তবে সেই যুক্তি পক্ষে তিনি কোন প্রমাণ হাজির করতে পারেননি।
নির্বাচনের পরেই নাজিবের দেশ ত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করে নতুন সরকার। তার বিরুদ্ধে শুরু হয়েছে দুর্নীতির তদন্তও।

Share Button
Previous পৃথিবীর বিভিন্ন অঞ্চলের খাবার এখন ঢাকায় পাওয়া যাচ্ছে
Next নির্বাচন সামনে রেখে বিচারবহির্ভূত হত্যার ধুমধাম চলছে : রিজভী

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply