সহকর্মীকে ‘হ্যান্ডসাম’ বলে চাকরি খোয়ালেন টিভি উপস্থাপিকা

সহকর্মীকে ‘হ্যান্ডসাম’ বলে চাকরি খোয়ালেন টিভি উপস্থাপিকা

২৬ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি):

টেলিভিশনে লাইভ সম্প্রচারের সময় পুরুষ সহকর্মীকে ‘হ্যান্ডসাম’ বলে বসেন টিভি উপস্থাপিকা। আর তাতেই চটে যান কুয়েতের তথ্যমন্ত্রী।

তার ভাষ্য, গণমাধ্যমে এই ধরনের ঘটনা নাকি একেবারেই শোভনীয় নয়। তাই শেষমেশ চাকরিই খোয়াতে হল সঞ্চালিকাকে। দিন কয়েক আগে ঘটনাটি ঘটেছে কুয়েতে।

কুয়েতে পৌরসভা নির্বাচন চলছে। সেখানকার সরকারি টিভি চ্যানেলে ওই নির্বাচনেরই লাইভ সম্প্রচার করছিলেন বাসিমা আল-শামার নামে ওই সঞ্চালিকা।

সংবাদ সংস্থা আল আরবিয়ার খবর, সম্প্রচার চলার সময় স্থানীয় রিপোর্টার নওয়াফ অল-শিরাকির সঙ্গে কথোপকথন শুরু হয় বাসিমার।

উপস্থাপিকার প্রশ্নের জবাব দেয়ার আগে কিছুটা সময় নিজের ‘গুত্রা’ (মধ্যপ্রাচ্যে পুরুষদের ঐতিহ্যবাহী মাথা ঢাকার বস্ত্র) ঠিক করে নিচ্ছিলেন নওয়াফ। ততক্ষণে ক্যামেরা রোল করা শুরু করে দিয়েছে।

বাসিমা তাকে বলেন, গুত্রা ঠিক করার প্রয়োজন নেই। তুমি এমনিতেই খুব হ্যান্ডসাম।

গোটা ঘটনাকে ‘অশালীন’ আখ্যা দিয়ে বাসিমাকে সাময়িক ভাবে বরখাস্ত করেছে কুয়েতের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সাংসদ মহম্মদ অল-হায়াফ টুইটারে লিখেছেন, একজন সরকারি টিভি চ্যানেলের সঞ্চালিকার এই ধরনের মন্তব্য কখনোই শোভনীয় নয়। ভবিষ্যতে এমন ঘটনা বরদাস্ত করা হবে না।

সৌদি আরবের দৈনিক আরব নিউজ জানিয়েছে, বাসিমার ওই মন্তব্যকে পর গোটা দেশের সংবাদ মাধ্যম মোটামুটি দুভাগে বিভক্ত হয়ে গিয়েছে। ক্ষোভ ছড়িয়েছে জনগণের মধ্যেও।

একদলের দাবি, এটা নিছক কৌতুক ছাড়া আর কিছুই নয়। উদ্দেশ্যপ্রণোদিতভাবে ওই মন্তব্য করেননি সঞ্চালিকা। আবার অন্য পক্ষ সুর চড়িয়েছে বাসিমার বিরুদ্ধে। তাদের দাবি, লাইভ অনুষ্ঠানে সহকর্মীকে এই ধরনের মন্তব্যের অর্থ ‘ফ্লার্ট’ ছাড়া আর কিছুই নয়।

তবে কোনওরকম উদ্দেশ্য ছাড়াই ওই মন্তব্য করেছিলেন বলে জানিয়েছেন বাসিমা। তিনি বলেছেন, নওয়াফকে আমি শুধু বলতে চেয়েছিলাম, তোমার গুত্রা খুবই সুন্দর আর সেটা পড়ে তোমাকেও খুব ভাল লাগছে। তাই আলাদা করে কোনো কিছু ঠিক করার দরকার নেই। তুমি বলতে শুরু কর। আমরা তোমার কথা শুনব বলে অপেক্ষা করে আছি। সহকর্মীকে পুরোপুরি সমর্থন করেছেন নওয়াফও।

তিনি বলেছেন, মানুষ হিসেবে বাসিমার তুলনা হয় না। সবচেয়ে বড় কথা, তার মতো দক্ষ উপস্থাপিকাও হয় না।

Share Button
Previous জিদান আমার শৈশবের হিরো : সালাহ
Next বজ্রপাত থেকে কম্পিউটার বাঁচান

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply