রিয়ালের হ্যাটট্রিক শিরোপা

রিয়ালের হ্যাটট্রিক শিরোপা

২৭ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা তৃতীয়বারের মতো শিরোপা জিতল জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। শনিবার দিবাগত রাতে ইউক্রেনের কিয়েভ অলিম্পিয়ক স্টেডিয়ামে ইংলিশ ক্লাব লিভারপুলকে ৩-১ গোলে হারায় রিয়াল। রিয়ালের হয়ে দুটি গোল করেন
গ্যারেথ বেল। অপর গোলটি করেন করিম বেনজেমা।

দুই দলই প্রথমার্ধে একাধিক প্রচেষ্টা চালালেও তা ব্যর্থ হয়ে যায়। যে কারণে গোলশূন্যতেই শেষ হয় প্রথমার্ধ। তবে লিভারপুলের জন্য দুঃসংবাদটা বড়ই ছিল। দলটির মূল তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ প্রথমার্ধের ৩০ মিনিটেই ওঠে যেতে হয়েছে। ২৫ মিনিটে সার্জিও রামোসের বাজে ট্যাকলে চোট পান তিনি। বেশ কিছুক্ষণ প্রচেষ্টা চালিয়েও স্বাভাবিক হতে না পেরে ফিজিওর পরামর্শে শেষ পর্যন্ত মাঠ ছাড়েন তিনি। তাই দ্বিতীয়ার্ধে যে লিভারপুলের জন্য কঠিন কিছু অপেক্ষা করছিল তা অনুমান করা গিয়েছিল। হলোও তাই। ৫১ মিনিটে করিম বেনজেমা রিয়ালের পক্ষে গোলের সূচনা করেন। গোলরক্ষকের ভুলে হয় গোলটি। গোললাইনে বল ধরে নিজ দলের খেলোয়াড়কে বল দিতে আলতো করে সামনে বল বাড়িয়ে দেন লিভারপুল গোলরক্ষক। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন বেনজেমা।

চার মিনিটের ব্যবধানে সাদিও মানে খেলায় সমতা ফেরান। কর্নার থেকে পাওয়া বল থেকে হেডের সাহায্যে গোল করেন তিনি। তবে সমতা ভাঙতে বেশিক্ষণ প্রয়োজন হয়নি রিয়ালের। ৬৩ মিনিটে মার্শেলোর ক্রস থেকে পাওয়া বলে বক্সের বাইরে থেকে দুর্দান্ত বাইসাইকেল কিকে গোল করেন গ্যারেথ বেল।

৮৩ মিনিটে শেষ গোলটিও করেছেন এই ওয়েলস তারকা। ৩০ গজ দূর থেকে বেলের দুর্দান্ত শটটি লিভারপুল গোলরক্ষকের হাতে লাগলেও তিনি বেলকে গোলবঞ্চিত করতে পারেননি। তাই শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় দলটি।

 

Please follow and like us:
Previous ওদের ফিরিয়ে দিন : গুম হওয়া পরিবারের অকুতি
Next ব্যাপক পরিবর্তন মিয়ানমার সেনাবাহিনীতে

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply