• ঢাকা
  • শুক্রবার, ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মে, ২০১৮
সর্বশেষ আপডেট : ২৮ মে, ২০১৮

ঈদে ঢাকা-রাজশাহী রুটে স্পেশাল ট্রেন

অনলাইন ডেস্ক
[sharethis-inline-buttons]

২৮ মে ২০১৮ (গ্লোবটুডেবিডি): যাত্রী ভোগান্তি কমাতে এবারের ঈদে রাজশাহী-ঢাকা রুটে একটি স্পেশাল ট্রেন চলাচল করবে। ঈদের তিনদিন আগে ‘ঈদ স্পেশাল’ নামের এ ট্রেনটি চলবে। তাছাড়া এ রুটে পদ্মা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস আগের নিয়ম অনুযায়ী চলবে।

রোববার (২৭ মে) রাতে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) অসীম কুমার তালুকদার জানান, ঈদের তিনদিন আগে থেকে ‘ঈদ স্পেশাল’ ১৬ বগি নিয়ে রাজশাহী-ঢাকা রুটে চলবে। ট্রেনটি সাত দিন চলাচল করবে। এই ট্রেন দুপুর দেড়টায় রাজশাহী থেকে ছেড়ে যাবে ঢাকার উদ্দেশ্যে। ঢাকায় পৌঁছাবে রাত ৮টা ২০ মিনিটে। ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ৯টা ২৫ মিনিটে ছাড়বে। রাজশাহী পৌঁছাবে রাত সাড়ে তিনটার দিকে।

পাকশী বিভাগীয় রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, ঈদের ১০ দিন আগে এ ট্রেনের অগ্রিম টিকিট পাওয়া যাবে। এছাড়া, ঈদের ১০ দিন আগে ফেরত টিকিটও পাওয়া যাবে।

এ রুটের আগের সব ট্রেন নিয়মিত সময়সূচিতেই চলবে। ঈদের পাঁচ দিন আগে থেকে ঈদের আগে দিন পর্যন্ত আন্তঃনগর ট্রেনের অফ-ডে প্রত্যাহার করা হয়েছে। তবে ঈদের দিন আন্তঃনগর ট্রেন চলাচল করবে না।

এবারের ঈদে ঘরমুখো মানুষদের রাজশাহী-ঢাকা রুটের বাড়তি একটি ট্রেনের কারণে ঈদের পর কর্মক্ষেত্রে ফেরা মানুষের দুর্ভোগ অনেকটাই কমবে বলে জানান পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) অসীম কুমার তালুকদার।

তাছাড়া, যাত্রী হয়রানি বন্ধে রেলওয়ে জিআরপি পুলিশ ও রেলওয়ে নিরাপত্তাবাহিনীর (আরএনবি) সদস্যরা কাজ করবেন। ট্রেনের টিকিট বিক্রিতে যাতে কোনো ধরনের সমস্যা না হয় তার জন্য আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা কাজ করছেন। এছাড়া সার্বিক নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

Share Button
[sharethis-inline-buttons]

আরও পড়ুন