ভালবাসার গান কবিতা ও গল্পকথা’র অালোচনা ও ইফতার

ভালবাসার গান কবিতা ও গল্পকথা’র অালোচনা ও ইফতার

০১ জুন শুক্রবার রাজধানীর মগবাজারে জলপাই রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে অনুষ্ঠিত হলো সাহিত্য ও সংস্কৃতিক সংগঠন  “ভালবাসার গান কবিতা ও গল্পকথা”র কেন্দ্রীয় কমিটির আয়োজনে মাসিক সাহিত্য আড্ডা ও ইফতার মাহফিল। অনুষ্ঠানের আলোচ্য বিষয় ছিল “জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সাহিত্যকর্ম শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিল।

কেন্দ্রীয় কমিটির সিনিয়র পরিচালক কবি মামুন আব্দুল্লাহর সভাপতিত্বে ও কেন্দ্রীয় সদস্য কবি আবু সাহেদ সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশবরেণ্য গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী, বিশিষ্ট কবি ও সাংবাদিক আতিক হেলাল, কবি ও গবেষক নাসির হেলাল, কবি ও সংগঠক সৈয়দ আসাদুজ্জামান সুহান, কবি ও বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন বকুল, কবি ও সংগঠক মোহাম্মদ ইয়াকুব।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের ঢাকা বিভাগীয় কমিটির প্রধান সমন্বয়ক কবি মনির ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য তারানা নাজনীন, লুৎফর রহমান রবি ও জেসমিন রুমি।
আমন্ত্রিত অতিথি হিসেবে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কবি মোহাম্মদ রবিউল হোসেন, ময়েজ মোহাম্মদ, মীনা উজ্জ্বল, ফাতেমা সুলতানা সুমি, শাহানা পারভীন, নূরুল শিপার খান, সোনিয়া রবি, আবুল খায়ের নাঈম উদ্দিন, সালমা লাবনী, সরদার ফাতিমা জুহুরা ময়না, হালিমা মুক্তা, আফরোজা রানা, নুরুল শিপার খান, আতিকুর রহমান, সাদিয়া মেরিলিন তিথি, সাইফুল বিন হানিফ, ফয়সাল হামেদ, শিহাব হোসাইন, আহমদ হোসেন, সাঈদ জোবাইর, ফরমান উল্লাহ,  কাজী মোঃ আব্দুশ সাকুর, জাকির হোসেন, তাওহীদুল ইসলাম, মোঃ তারেক, কামাল উদ্দিন, সুরুজ মিয়া, তানজিল মোহাম্মদ, রাকিব, জুলফিকার আহমেদ, আবুল কাসেম ও লিয়াকত আলী প্রমুখ।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের কবিতা পাঠ দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ কাজী নজরুল ইসলামের জীবন ও সাহিত্যকর্ম নিয়ে আলোচনা করেন।বক্তারা বলেন, জাতীয় কবির সাহিত্যকর্ম নিয়মিত চর্চা  করতে হবে এবং তাঁর সাহিত্যকর্ম নিজেদের মধ্যে লালন ও ধারণ করতে হবে। অনুষ্ঠানে উপস্থিত লেখরা স্বরচিত কবিতা পাঠ এবং নজরুল সংগীত পরিবেশন করেন।

Share Button
Previous প্রাথমিকে ১২ হাজার শিক্ষক নিয়োগ, বিজ্ঞপ্তি জুনে
Next সিরাজগঞ্জে কাভার্ডভ্যান-বাস সংঘর্ষে চারজনের মৃত্যু

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply