এখন সময় এসেছে রুখে দাঁড়াবার : ফখরুল

এখন সময় এসেছে রুখে দাঁড়াবার : ফখরুল

ঢাকা ২ জুন ২০১৮ (গ্লোবটুডেবিডি):

খালেদা জিয়ার জামিন আটকে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ দেশে ‘এক ব্যক্তির শাসন’ পাকাপোক্ত করতেই গণতন্ত্র ও জনগণের বিপক্ষে অবস্থান নিয়েছে।

তিনি বলেন, এখন সময় এসেছে রুখে দাঁড়াবার, সময় এসেছে একেবারে প্রতিবাদ করার, প্রতিরোধ করার। আজকে প্রতিটি বিবেকবান মানুষের দায়িত্ব হচ্ছে এই ভয়াবহ পরিণতি থেকে দেশকে ও জাতিকে রক্ষা করা।

শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে ফখরুল একথা বলেন। কারাবন্দি খালেদা জিয়াকে নিয়ে মেহেরপুর বিএনপির সভাপতি মাসুদ অরুণের লেখা গানের সিডি ‘রণধ্বনি’র মোড়ক উন্মোচন উপলক্ষে নয়া পল্টনে বিএনপির মহানগর কার্যালয়ের মওলানা ভাসানী মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্টানে ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে যেভাবে আটক রাখা হয়েছে তা ‘সম্পূর্ণ অন্যায় ও নজিরবিহীন’। তাই এখন ‘রুখে দাঁড়াবার’ সময় হয়েছে, কেননা তাদের আর হারানোর কিছু নেই।

ফখরুল বলেন,পাকিস্তানি শাসকগোষ্ঠিও এভাবে একেবারে উলঙ্গভাবে মানুষ হত্যা করেনি, মানুষের ওপর নির্যাতন করেনি, মানুষের ওপরে নির্মমতা চালায়নি। আজকে সব কিছু ছাড়িয়ে গেছে।

তিনি বলেন, জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাদণ্ডের রায়ের পর চার মাস ধরে বন্দি খালেদা জিয়া কুমিল্লার আরও দুটি মামলায় হাই কোর্ট থেকে জামিন পেয়েছিলেন। ফলে ঈদের আগেই তার মুক্তির আশা করেছিলেন বিএনপি নেতারা। কিন্তু হাই কোর্টের দেয়া ওই জামিন আদেশ আপিল বিভাগ ২৪ জুন পর্যন্ত স্থগিত করে দেয়ায় ঈদের আগে খালেদার মুক্তি আটকে গেছে।

ফখরুলের অভিযোগ, এখন কেবল মানুষের ভোটের অধিকার নয়, কথা বলার স্বাধীনতা নয়, জনগণের নাগরিক অধিকারও ‘ধ্বংস করে’ ফেলা হয়েছে।

তিনি বলেন, আজকে আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। আসুন পবিত্র রমজান মাসে আল্লাহর কাছে সেই দোয়া চাই, তিনি যেন আমাদের সেই শক্তি দেন, সেই শক্তি দিয়ে এই ভয়াবহ স্বৈরাচার দানবকে প্রতিরোধ করার লক্ষ্যে আমরা জেগে উঠতে পারি। দেশনেত্রীকে মুক্ত করে সত্যিকার অর্থে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারি।

Share Button
Previous বিশ্বকাপের প্রস্তুতি পর্বে ইতালিকে উড়িয়ে দিল ফ্রান্স
Next চীনের বিশেষ ট্র্যাকার ভারত মহাসাগরে !

You might also like

০ Comments

No Comments Yet!

You can be first to comment this post!

Leave a Reply